শুক্রবার   ১৭ মে ২০২৪ || ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৭ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিক্ষার্থীদের কল্যাণেই উপযুক্ত সিদ্ধান্ত নেবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২১

৪০৮

শিক্ষার্থীদের কল্যাণেই উপযুক্ত সিদ্ধান্ত নেবে সরকার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সরকার সর্বোত্তম সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। এ কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন শিক্ষার্থীদের যাতে কল্যাণ হয়, সে বিষয়টিই দেখা হচ্ছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন। 

**সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে জরুরি সভা

এদিকে স্থগিত হওয়া পরীক্ষা নেওয়ার দাবিতে রাজপথে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। সকাল থেকে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন তারা। সমাধান চান এ মাসেই।

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে সাত কলেজের প্রধান সমন্বয়ক ও অধ্যক্ষদের এক সভায় সাত কলেজের সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়। পরে সন্ধ্যায় তাৎক্ষণিকভাবে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

রাত ১০টা পর্যন্ত সেখানে অবস্থান করার পর বুধবার সকালে আবার অবরোধের কর্মসূচি দিয়ে ফিরে যান শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, চূড়ান্ত বর্ষের আর মাত্র একটা পরীক্ষা বাকি ছিল। এখন হঠাৎ করে চলমান পরীক্ষা স্থগিত খরে দেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের খামখেয়ালি মনোভাবের বহিঃপ্রকাশ বলেও মনে করছেন শিক্ষার্থীরা।


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত