রোববার   ২৩ জুন ২০২৪ || ৮ আষাঢ় ১৪৩১ || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মানুষ যাতে না ভোলে এমন নির্বাচন হবে: ইসি হাবিব

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:১৫, ১৭ মে ২০২৪

৫১১

মানুষ যাতে না ভোলে এমন নির্বাচন হবে: ইসি হাবিব

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, ভোলাবাসী তথা দেশবাসী যেন না ভোলে এমন একটা নির্বাচন করা হবে। ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের সঙ্গে শুক্রবার বিকালে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 

ইসি হাবিব বলেন, নির্বাচন হবে ভবিষ্যৎ প্রজন্মের জন্য উদাহরণ হিসাবে। জাল ভোট হলে কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে। বহিরাগতদের বিষয়ে তিনি বলেন, তাদের প্রবেশ ঠেকাতে চেকপোস্ট বসানো হবে। 

ইসি বলেন, গণতান্ত্রিক দেশে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সুষ্ঠু নির্বাচন। যেকোনো মূল্যে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করা হবে। কোনো প্রার্থী আচরণবিধি ভঙ্গ করলে তাৎক্ষণিক কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন। 

প্রেস ব্রিফিংকালে নির্বাচন কমিশনার বলেন, সারা দেশে গণমাধ্যম কর্মীরা নির্বাচন কমিশনের নীতিমালা অনুসরণ করে সংবাদ প্রচার করবেন। তাদের কাজে অযৌক্তিক বাধা না দেওয়ার বিষয় তুলে ধরে তিনি সঠিক সংবাদ প্রচারের অনুরোধ জানান। নির্বাচনকে মন্ত্রী, এমপি ও প্রভাবশালীদের প্রভাবমুক্ত রাখার নির্দেশ দিয়ে প্রশাসনকে সচেষ্ট থাকতে বলেন ইসি।

কালো টাকার বিষয়ে বলেন, কালো টাকার ব্যবহার শোনা যায়। সেক্ষেত্রেও প্রশাসন সজাগ রয়েছে। সবার সম্মিলিত প্রচেষ্টা না থাকলে কখনোই সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। আমরা চাই, একে অপরের সহযোগী হিসাবে কাজ করতে। এতে নির্বাচনের পরিবেশ সুন্দর থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান ও জেলা নির্বাচন অফিসার মো. জাহিদ হোসেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত