রোববার   ১৬ জুন ২০২৪ || ২ আষাঢ় ১৪৩১ || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ রোনালদো, মেসি তৃতীয়

স্পোর্টস ডেস্ক

১৫:০৯, ১৭ মে ২০২৪

১৮৫

সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ রোনালদো, মেসি তৃতীয়

গত এক বছরে ২৬ কোটি মার্কিন ডলার আয় করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যা বাংলাদেশি মুদ্রায় ৩ হাজার ৪৭ কোটি টাকার বেশি। এতেই চতুর্থবারের মতো যুক্তরাষ্ট্রের বিখ্যাত ম্যাগাজিন ফোর্বসের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদের তালিকায় শীর্ষে থাকলেন এই পর্তুগিজ সুপারস্টার। 

এই তালিকায় দুইয়ে আছেন স্প্যানিশ গলফার জন রাম। বছরে তার আয় ২১.৮ কোটি মার্কিন ডলার। আর গত এক বছরে সাড়ে ১৩ কোটি ডলার আয় করে তিনে আছেন রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি। 

ফোর্বসের তালিকায় এই প্রথম সেরা দশে থাকা সব অ্যাথলেটই বছরে ১০ কোটি ডলারের বেশি আয় করেছেন। তাদের সম্মিলিত আয় ১৩৮ কোটি মার্কিন ডলার। রোনালদো-মেসি ছাড়াও এই তালিকায় যথাক্রমে ছয়, সাত ও আটে আছেন- কিলিয়ান এমবাপ্পে (১১ কোটি ডলার), নেইমার (১০.৮ কোটি) ও করিম বেনজেমা (১০.৬ কোটি)।

ফোর্বস খেলোয়াড়দের আয়ের তালিকাটি করেছে বেতন, বোনাস, স্পনসরসহ সব ধরনের আয়ের হিসাব বিবেচনায় নিয়ে। ২০২৩ সালে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেওয়া রোনালদো বছরে ২০ কোটি মার্কিন ডলারের বেশি বেতন পেয়ে থাকেন। যা ফুটবল ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ। 

এ ছাড়া প্রায় ৬৯ কোটি ইনস্টাগ্রাম অনুসারীর সৌজন্যে নানা প্রতিষ্ঠানের স্পনসর থেকেও বিপুল আয় আছে রোনালদোর। ফোর্বস রোনালদোর মাঠের বাইরের আয় ৬ কোটি মার্কিন ডলার বলে উল্লেখ করেছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank