মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে জরুরি সভা

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:১২, ২৪ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৪:১৪, ২৪ ফেব্রুয়ারি ২০২১

৬২৫

সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে জরুরি সভা

সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে জরুরি সভা
সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে জরুরি সভা

পরীক্ষা স্থগিতের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে জরুরি সভা আহ্বান করা হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) এই সভা অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তার কার্যালয় থেকে অপরাজেয় বাংলাকে এ কথা জানানো হয়েছে।

তারা জানিয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও  দাবি দাওয়ার বিষয়ে সন্ধ্যায় জরুরি সভার অনুষ্ঠিত হবে।

**পরীক্ষার দাবিতে নীলক্ষেতে বিক্ষোভ

ভার্চুয়াল এ  সভায় যুক্ত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সমন্বয়কসহ সাত কলেজের অধ্যক্ষবৃন্দ।

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে সাত কলেজের প্রধান সমন্বয়ক ও অধ্যক্ষদের এক সভায় সাত কলেজের সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়। পরে সন্ধ্যায় তাৎক্ষণিকভাবে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

রাত ১০টা পর্যন্ত সেখানে অবস্থান করার পর বুধবার সকালে আবার অবরোধের কর্মসূচি দিয়ে ফিরে যান শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন চূড়ান্ত বর্ষের আর মাত্র একটা পরীক্ষা বাকি ছিল। এখন হঠাৎ করে চলমান পরীক্ষা স্থগিত খরে দেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের খামখেয়ালি মনোভাবের বহিঃপ্রকাশ বলেও মনে করছেন শিক্ষার্থীরা।

এর আগে গত সোমবার অনলাইন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, রোজার ঈদের পর আগামী ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।

করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ আছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তবে আনার্স চূড়ান্ত বর্ষের পরীক্ষা নেওয়া শুরু হয় ডিসেম্বর থেকে। সম্প্রতি শিক্ষামন্ত্রী দীপু মনি ঘোষণা দেন আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয়গুলোতে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে সব ধরণের পরীক্ষা স্থগিত থাকছে। অবশ্য অনলাইনে ক্লাস চলবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত