রোববার   ১৯ মে ২০২৪ || ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৮ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নতুন সংস্করনে অধ্যাপক ডাঃ আহাম্মদ আলীর বই “ত্বকের সমস্যা ও করণীয়`

অপরাজেয় বাংলা ডেস্ক

০০:৫৯, ৩০ সেপ্টেম্বর ২০২৩

৩০৪

নতুন সংস্করনে অধ্যাপক ডাঃ আহাম্মদ আলীর বই “ত্বকের সমস্যা ও করণীয়`

নতুন সংস্করনে বের হয়েছে দেশের বিশিষ্ট চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ আহাম্মদ আলীর বই “ত্বকের সমস্যা ও করণীয়’। বইটিতে চিকিৎসা বিজ্ঞানের আলোকে ত্বকের বিভিন্ন রোগ ও সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এতে তার দীর্ঘদিনের ব্যক্তিগত বাস্তব অভিজ্ঞতালব্ধ জ্ঞান, গবেষণা, তথ্য ও ছবি সন্নিবেশিত করা হয়েছে। যা পাঠকদের ত্বক ও চর্মরোগ নিয়ে ভুল ধারণা, কুসংস্কার ও অপচিকিৎসা থেকে মুক্ত থাকতে নিঃসন্দেহে সহায়ক হবে। 

অধ্যাপক ডাঃ আহাম্মদ আলী ১৯৬২ সালে রাজবাড়ী জেলায় জন্মগ্রহণ করেন। পরবর্তীতে ঢাকায় স্কুল ও কলেজ জীবন শেষ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হতে ১৯৮৭ইং সালে এমবিবিএস ডিগ্রী সম্পন্ন করেন। তারপর তিনি থাইল্যান্ড এর মাহিডল বিশ্ববিদ্যালয় এবং ঢাকার বিএসএমএমইউ (ভূতপূর্ব- আইপিজিএমআর) হতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে তিনি বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে চর্ম যৌনরোগ বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তার অনেকগুলি গবেষণামূলক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ব্যক্তিগত ও কর্মজীবনের পাশাপাশি তিনি বিভিন্ন পত্র-পত্রিকা, ম্যাগাজিনে লেখালেখি এবং টেলিভিশন ও ইউটিউব চ্যানেলে স্বাস্থ্য সচেতনমূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন নিয়মিত। 

বইটি প্রসঙ্গে তিনি বলেন,ত্বকের যাবতীয় সমস্যা নিয়ে আমার লেখা এই বইটির ২য় সংস্করণ আরো উন্নত কভার ও কাগজে বের হয়েছে। নতুন এই সংস্করণ, বইটিকে তথ্যগতভাবেও আরো অনেক সমৃদ্ধ করেছে বলে আমার বিশ্বাস।

বইটি পাওয়া যাচ্ছে প্রকাশনা সংস্থা-আহমদ পাবলিশিং হাউসে, রকমারী সহ সকল অনলাইন বুকশপগুলিতে। এছাড়াও সরাসরি পাওয়া যাবে বিভিন্ন অভিজাত বই বিপনী ও লাইব্রেরিতে এবং অধ্যাপক ডাঃ আহাম্মদ আলীর রোগী দেখার চেম্বার, ধানমন্ডির মেডিনোভাতে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত