সোমবার   ০৬ মে ২০২৪ || ২৩ বৈশাখ ১৪৩১ || ২৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ২০৭

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:২৮, ২০ ডিসেম্বর ২০২৩

২৪১

ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ২০৭

সারাদেশে গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে চার জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০৭ জন।

বুধবার (২০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২০৭ জনের মধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ৫৭ জন এবং ঢাকার বাহিরের বিভিন্ন হাসপাতালে ১৫০ জন ভর্তি হয়েছেন। এ ছাড়া একই সময়ে সারাদেশের বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ২৪৩ ডেঙ্গুরোগী ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকার ৭০ জন এবং ঢাকার বাহিরের ১৭৩ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা চার জনের মধ্যে ঢাকা সিটির তিনজন এবং একজন ঢাকার বাহিরে মারা যান। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে এক হাজার ৬৯২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৯৭৫ জন এবং ঢাকার বাহিরে ৭১৭ জন মারা যান।

অন্যদিকে চলতি বছরে ২০ ডিসেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৯ হাজার ৮৭৮ জন। এর মধ্যে ঢাকার এক লাখ নয় হাজার ৬৭৩ জন ও ঢাকার বাহিরের দুই লাখ ১০ হাজার ২০৫ জন।

এ ছাড়া চলতি বছরে এখন পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন মোট তিন লাখ ১৬ হাজার ৮৮৯ ডেঙ্গুরোগী। এর মধ্যে ঢাকার এক লাখ আট হাজার ২৮১ জন এবং ঢাকার বাহিরের দুই লাখ আট হাজার ৬০৮ জন।

বর্তমানে সারাদেশে মোট এক হাজার ২৯৭ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৪১৭ জন এবং ঢাকার বাহিরে ৭১৭ রোগী ভর্তি রয়েছেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত