বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ || ০৯ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শুক্রবারের পর থেকে আরও বাড়তে পারে বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৪৭, ১০ আগস্ট ২০২৩

আপডেট: ১৩:৪৯, ১০ আগস্ট ২০২৩

৪৪০

শুক্রবারের পর থেকে আরও বাড়তে পারে বৃষ্টি

কয়েকদিন ধরেই দেশজুড়ে টানা বৃষ্টি। ঘর থেকে বাইরে বের হলেই ভাবতে হচ্ছে কখন বৃষ্টি আসবে। সন্ধ্যা নামার আগেই গুমোট আবহাওয়া। রাজধানীতে গত কয়েকদিনে সড়কপথেও সাধারণ মানুষের উপস্থিতি কম দেখা গেছে অনেকটা।

সারাদেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজও। কোথাও হালকা ও মাঝারি, আবার কোথাও ভারী বর্ষণ হতে পারে। বুধবার সকাল থেকে রাজধানী ঢাকার আকাশে রোদ উঠছে, তবু হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবারের পর থেকে এই বৃষ্টি আরও বাড়বে।

আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, দেশের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এই সময়ে যে বৃষ্টি হচ্ছে এটা স্বাভাবিক। কোনো বাড়তি সতর্কতা-পূর্বাভাস নেই। তবে কেবলমাত্র ঢাকার কথা যদি বলি, তাহলে রোদ উঠবে। গত কয়েকদিনের মতো টানা বৃষ্টি হবে না। বৃষ্টিপাত থাকবে।

সিনপটিক অবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, মৌসুমী বায়ুর অক্ষ বাংলাদেশের উত্তরাঞ্চল থেকে আসাম পর্যন্ত বিস্তৃত আছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস জানিয়ে এই আবহাওয়াবিদ বলেন, রংপুর ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও ভারী বর্ষণ হতে পারে।  

কেবলমাত্র ঢাকার অবস্থা উল্লেখ করে মনোয়ার হোসেন বলেন, ঢাকায় গত ২৪ ঘণ্টায় ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। তবে সারাদেশে দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। বৃষ্টি কম হওয়ার কারণে রাতের তাপমাত্রা আরও বাড়বে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank