শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ || ১৫ আশ্বিন ১৪২৯ || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ধর্ষণের ঘটনার দ্রুত বিচার দাবি বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের

স্টাফ করেসপন্ডেন্ট

২৩:৩৮, ১ মার্চ ২০২২

আপডেট: ২৩:৩৯, ১ মার্চ ২০২২

৫২৯

ধর্ষণের ঘটনার দ্রুত বিচার দাবি বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ধর্ষণ মামলার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক।

মঙ্গলবার (১ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। বিবৃতিতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৬০ জন শিক্ষক স্বাক্ষর করেছেন।

বিবৃতিতে বলা হয়েছে, ২৪ ফেব্রুয়ারি ধর্ষণের প্রতিবাদে ঘোনাপাড়া নামক স্থানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর এলাকাবাসীসহ ছাত্রলীগের একাংশ হামলা করে, যা আসলে ধর্ষকদের পক্ষাবলম্বন।

ছাত্রলীগের এ হামলার নিন্দা জানিয়ে দেশের বিভিন্ন ক্যাম্পাসসহ বশেমুরবিপ্রবির আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেন তারা।    

বিবৃতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের পক্ষ থেকে ৫টি দাবির জানানো হয়। দাবিগুলো হলো— দ্রুততম সময়ের মধ্যে সুষ্ঠু তদন্ত ও বিচারের মাধ্যমে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে, সব রকমের ভিক্টিম ব্লেমিং এবং ধর্ষণের শিকার শিক্ষার্থীর চরিত্রের কেলেঙ্কারিকরণ বন্ধ করতে হবে এবং দায়ীদের শাস্তি দিতে হবে, ভিক্টিমের শারীরিক ও মানসিক চিকিৎসা এবং তার সুস্থতা নিশ্চিতকরণের দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সকল অংশীজনকে গ্রহণ করতে হবে, বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক বশেমুরবিপ্রবি'র সব শিক্ষক-শিক্ষার্থীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব শিক্ষক-শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং ২৪ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দ্রুততম সময়ের মধ্যে ব করতে হবে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment