শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফটোশপড নয়, এটাই বাংলাদেশের সত্যিকারের রঙ: মিয়া সেপ্পো

নিউজ ডেস্ক

১৮:০৮, ২১ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৮:২৩, ২১ ফেব্রুয়ারি ২০২১

২০৫৫

ফটোশপড নয়, এটাই বাংলাদেশের সত্যিকারের রঙ: মিয়া সেপ্পো

লালা খাল, সিলেট
লালা খাল, সিলেট

টুইটারে ভেসে বেড়াচ্ছে বাংলাদেশের একটি ছবি। গ্রামবাংলার নিত্যচিত্র তা বটে। একটি লম্বা ছিপছিপে ডিঙি নৌকা। দুইদিকে তার দুই কিশোর মাঝি। ছিপ ফেলে তারা বেয়ে নিয়ে চলেছে নৌকাটি। একদিকে তার রোদে শুকিয়ে খটখটে তীর। ধুসর মাটি। অন্যদিকে নীলাভ পানি। মৃদুমন্দ বাতাসে সে পানিতে সৃষ্টি হয়েছে ইসৎ ঢেউরাজি। অন্যন্য একটি দৃশ্যপট তৈরি হয়েছে তাতে।

ছবিটি টুইট করে মিয়া সেপ্পো লিখেছেন, ফটোশপড নয়, এটাই বাংলাদেশের প্রকৃত রঙ। টুইটটি করা হয়েছে শনিবার ২০ ফেব্রুয়ারি রাতে। এতে সহস্রাধিক লাইক পড়েছে। রিটুইট হয়েছে দেড় ডজনবার। আর মন্তব্যও পড়েছে অনেক। সেসব মন্তব্যের মধ্য দিয়েই জানা গেলো ছবিটি বাংলাদেশের সিলেটের লালা খালের। যেখানে প্রকৃতি সৌন্দর্য ঢেলে দিয়েছেন অকাতরে।

মন্তব্যের মাঝেই মিয়া সেপ্পোর উত্তর- কেমন দেখতে হয় ভরা বর্ষায় এই লালা খাল, সেটাই ভাবছেন। বাংলাদেশের এমন একটি ছবি পোস্ট করার জন্য অনেকেই মিয়া সেপ্পোকে ধন্যবাদ জানিয়েছেন তাদের মন্তব্যে। অপর একটি টুইটে মিয়া সেপ্পো সিলেটের রাতারগুলেরও দুটি ছবি পোস্ট করেছেন। সে দুটি ১৯ ফেব্রুয়ারির পোস্ট। বাংলাদেশের জীববৈচিত্র্য সংরক্ষণের বিশেষ এক অঞ্চল এই রাতারগুল। 

মিয়া সেপ্পো বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী। টুইটটি দেখুন এখানে: https://twitter.com/MiaSeppo/status/1363126695830585344

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank