শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৯ || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাবিতে শিক্ষক হেনস্তার অভিযোগে শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট 

১৭:০৪, ২৯ জুন ২০২২

৩৯২

রাবিতে শিক্ষক হেনস্তার অভিযোগে শিক্ষার্থী বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের এক শিক্ষিকাকে হেনস্তা করার অভিযোগে একই বিভাগের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৯ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীর নাম আশিক উল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত এবং শহীদ জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। এর আগেও তার বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে অশোভন আচরণ ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিলো।

জানা গেছে, আজ সকালে অধ্যাপক বেগম আসমা সিদ্দিকা ৪র্থ বর্ষের ক্লাস নিয়ে বেরিয়ে যাওয়ার সময় তাকে বিভিন্ন অপ্রাসঙ্গিক প্রশ্ন ও হেনস্তা করে আশিক উল্লাহ। এক পর্যায়ে ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে তার বহিষ্কারের দাবিতে বিভাগের অফিসের সামনে অবস্থান নেন। এ সময় অভিযুক্ত আশিক উল্লাহ অফিসের ভিতরে শিক্ষকদের তত্ত্বাবধানে থাকেন।

পরে ঘটনাস্থলে প্রক্টর গিয়ে তাকে উদ্ধার করে প্রশাসন ভবনে নিয়ে আসতে চাইলে সাধারণ শিক্ষার্থীরা বাধা দেন এবং তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এরপর আবার তাকে বিভাগীয় অফিসে নিয়ে যাওয়া হয়। এ সময় তাকে ক্ষমা করে দেন অধ্যাপক বেগম আসমা সিদ্দিকা।

এরপর প্রক্টরের তত্বাবধানে তাকে প্রশাসন ভবনে নিয়ে যাওয়ার সময় উত্তেজিত শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন এবং আশিক উল্লাহর বহিষ্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীদের দাবি মুখে দুপুরের দিকে প্রক্টর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের বিষয়টি জানানোর হলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আশিক উল্লাহ দীর্ঘদিন ধরে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ করে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশের বিঘ্ন ঘটাচ্ছেন। বিভিন্ন সময় তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের হত্যার হুমকি দিয়েছেন। আজ আইন বিভাগের ক্লাসরুমে শিক্ষিকা বেগম আসমা সিদ্দীকাকে হেনস্থা করার প্রেক্ষিতে এবং ছাত্র-ছাত্রীদের আন্দোলনও দাবির মুখে বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ শান্তি শৃঙ্খলা রক্ষার্থে, তাকে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে শৃঙ্খলা কমিটি ও সিন্ডিকেটে রিপোর্ট সাপেক্ষে সামযয়িকভাবে বহিষ্কার করার নির্দেশ দেওয়া হলো।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash My Offer