শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৯ || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘জয় পরাজয় মেনে নিয়েই মাঠে নামতে হবে’

ক্যাম্পাস করেসপন্ডেন্ট

১৭:১৪, ৩০ মে ২০২২

৫৩৬

‘জয় পরাজয় মেনে নিয়েই মাঠে নামতে হবে’

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. হাফিজা খাতুন বলেছেন, জয় পরাজয় থাকবে এবং সেটি মেনে নেওয়ার মানসিকতা নিয়েই তোমাদের মাঠে নামতে হবে। 

রোববার (২৯ মে) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।

আগামী ৫ জুন বিশ্ববিদ্যালয় দিবসকে কেন্দ্র করে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ২১টি বিভাগের শিক্ষার্থীরা সপ্তাহব্যাপী ফুটবল খেলায় অংশগ্রহণ করবেন।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন আকাশে বেলুন এবং কবুতর উড়িয়ে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ক্রীড়া ও বৃক্ষরোপণ উপকমিটির সদস্য, শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা এবং কর্মচারীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক  ড. হাফিজা খাতুন বলেন, করোনা কাটিয়ে দীর্ঘ সময় পর আমরা আবার মাঠে ফিরতে পেরেছি। একসময় করোনার কারণে অনেক কিছু থমকে গিয়েছিল। এখন স্বাভাবিক অবস্থা ফিরে আসছে এবং পর্যায়ক্রমে সবকিছুই শুরু হয়েছ। আমাদের বিশ্ববিদ্যালয়েও খেলাধুলা আরম্ভ হয়েছে। 

তিনি বলেন, খেলাধুলা যেমন আমাদের শরীরকে উপযুক্ত রাখতে সহায়ক, তেমনি আমাদের মনকেও প্রাণবন্ত রাখতে সাহায্য করে। এই ফুটবল টুর্নামেন্টের মধ্যে দিয়ে আমাদের শিক্ষার্থীরা আরও সতেজ এবং প্রাণবন্ত হয়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

খেলোয়াড়দের উদ্দেশে তিনি বলেন, খেলার মাঠে নিয়ম মেনে খেলা এবং খেলোয়াড় সুলভ আচরণ করতে হবে। প্রতিটি খেলায় জয় পরাজয় থাকবে এবং সেটি মেনে নেওয়ার মানসিকতা নিয়েই তোমাদের মাঠে নামতে হবে।

আগামী ৫ জুন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন বৃক্ষরোপণ, খেলাধুলাসহ বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। বিশ্ববিদ্যালয় দিবসের অংশ হিসেবে আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে। শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের নিয়েও ফুটবল প্রীতি ম্যাচের আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী ম্যাচের খেলায় ইইসিই বিভাগ এবং পদার্থ বিজ্ঞান বিভাগ প্রতিযোগিতা করে। ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন।


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash My Offer