বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ || ০৯ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ডিভিডি ডেলিভারি থেকে সবচেয়ে বড় অনলাইন প্ল্যাটফর্ম নেটফ্লিক্স

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৬:২২, ২০ জানুয়ারি ২০২১

১০৯৩

ডিভিডি ডেলিভারি থেকে সবচেয়ে বড় অনলাইন প্ল্যাটফর্ম নেটফ্লিক্স

১৯৯৭ সালে মেইলে ডিভিডি ডেলিভারি সেবা চালু করে নেটফ্লিক্স। বর্তমানে চলচ্চিত্র দেখার অনলাইন দুনিয়ার সবচেয়ে বড় স্ট্রিমিং প্ল্যাটফর্ম তারা। সম্প্রতি গ্রাহক সাবস্ক্রাইবার সংখ্যা রেকর্ড ২০০ মিলিয়ন অতিক্রম করে যুক্তরাষ্ট্রভিত্তিক স্কটস ভ্যালির প্রতিষ্ঠানটি।

করোনা মহামারিতে ঘরে বসে থাকা মানুষের বিনোদনের সবচেয়ে বড় যোগানদাতার তালিকায় ওপরের দিকে আছে চলচ্চিত্র ও টিভি সিরিজ। আর এ মাধ্যমের সবচেয়ে বড় অনলাইন জায়ান্ট হয়ে উঠেছে নেটফ্লিক্স।

মঙ্গলবার এক পোস্টে নেটফ্লিক্স জানায়, শুধুমাত্র ২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর সময়ে তারা নতুন ৮.৫ মিলিয়ন সাবস্ক্রাইবার পেয়েছে। আয়ের হিসেবে তাদের জন্য সবচেয়ে বড় বছর ছিল ২০২০। বর্তমানে মোট ২০৪ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে নেটফ্লিক্সের। 

ডিভিডি ডেলিভারির পর ১৪ বছর আগে প্রথম অনলাইনে টিভি সিরিজ দেখানো শুরু করে নেটফ্লিক্স। শুরুতে মাত্র ৬ মিলিয়ন সাবস্ক্রাইবার ছিল তাদের। ২০১৩ সালে প্রথম নিজস্ব প্রযোজনা নেটফ্লিক্স অরিজিনালস শুরু করার পর প্রযোজিত প্রথম টিভি-শো ছিল হাউজ অব কার্ডস। 

২০১৯ সালের চেয়ে ২০২০ সালে ২২ শতাংশ বেশি গ্রাহক পায় নেটফ্লিক্স। বর্তমানে এ প্রতিষ্ঠানের বাজারমূল্য প্রায় ২২০ বিলিয়ন ডলার।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank