শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চলে গেলেন কিংবদন্তী অভিনেত্রী কবরী

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

০১:০১, ১৭ এপ্রিল ২০২১

আপডেট: ০২:০৯, ১৭ এপ্রিল ২০২১

১৩৭২

চলে গেলেন কিংবদন্তী অভিনেত্রী কবরী

করোনায় আরেক অপূরণীয় ক্ষতি। চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী কবরী। রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ১২টা ২০ মিনিটের দিকে মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। হাসপাতালে লাইফসাপোর্টে ছিলেন তিনি।

করোনার সঙ্গে ১৩ দিনের লড়াইয়ে অবশেষে হার মানলেন বাংলা চলচ্চিত্রে মিষ্টি মেয়ে খ্যাত সারাহ বেগম কবরী। তার বয়স হয়েছিল ৭০ বছর।

আরও পড়ুন: কবরী ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র

৫ এপ্রিল করোনা টেস্টের পজিটিভ হয়ে সেদিন রাতেই প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন কবরী। সেখানে চিকিৎসা চলছিল তার। ৭ এপ্রিল রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। কিন্তু কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসিইউ খালি না থাকায় ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে নেওয়া হয় তাকে।

এরপর শারীরিক অবস্থার আরও অবনতি হলে ১৫ এপ্রিল তাকে লাইফসাপোর্ট দেওয়া হয়। সেখান থেকে আর ফিরে এলেন না তিনি। নিভে গেলো বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল এক নক্ষত্র।

প্রায় সাড়ে পাঁচ দশক আগে ১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ ছবি দিয়ে চলচ্চিত্রে পা রাখেন কবরী। তারপর একের পর এক ছবি দিয়ে জয় করতে থাকেন দর্শক হৃদয়ও হয়ে ওঠেন বাংলা চলচ্চিত্রের মিষ্টি মেয়ে।

সম্প্রতি কবরী তার ‘এই তুমি সেই তুমি’ ছবির শুটিং শেষ করেছিলেন। সরকারি অনুদানের ছবিটির ডাবিং ও সম্পাদনার কাজ চলছিল। ছবিটিতে কবরীর পরিচালনায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিশাত সালওয়া ও রিয়াদ রায়হান। ছবিটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কবরীও। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank