রোববার   ১৪ জুলাই ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১ || ০৪ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চার দিনেই ৫০০ কোটির ক্লাবে জাওয়ান

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২৩:২৩, ১২ সেপ্টেম্বর ২০২৩

৪০০

চার দিনেই ৫০০ কোটির ক্লাবে জাওয়ান

‘জাওয়ান’ দিয়ে বক্স অফিসে রীতিমতো সুনামি সৃষ্টি করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এখন নিজেই নিজের রেকর্ড ভাঙার খেলায় মেতেছেন বলিউড বাদশা। মাত্র চার দিনেই সিনেমাটি ৫০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে। ‘জাওয়ান’-এর ঝুলিতে এখন বিশ্বব্যাপী মোট উপার্জনের অঙ্ক ৫৩৫ কোটি টাকা। আর শুধুমাত্র ভারতে সিনেমাটির মোট সংগ্রহ ৩১৬.১৬ কোটি রুপি। ‘জাওয়ান’ সাফল্যে এক বিরল রেকর্ডের পথে শাহরুখ খান।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ‘জাওয়ান’ প্রতিদিনই গড়ে ১০০ কোটির ব্যবসা করেছে। এই বক্স অফিস কালেকশনের সুবাদে ‘জাওয়ান’ হলো প্রথম ভারতীয় সিনেমা, যা মাত্র চার দিনে ৫০০ কোটির গন্ডি পেরিয়েছে। শাহরুখের ‘জাওয়ান’ ইতিমধ্যে পেছনে ফেলে দিয়েছে আমির খানের ‘দঙ্গল’ আর প্রভাসের ‘বাহুবলী’র মতো বড়মাপের সিনেমার রেকর্ডও।

বক্স অফিসের তথ্য অনুসারে, ‘জাওয়ান’ ভারতে পঞ্চম দিনে সমস্ত ভাষায় ৩০ কোটির বেশি ব্যবসা করেছে। মুক্তির প্রথম দিনে ভারতে সিনেমাটি উপার্জন করে ৭৫ কোটি রুপি। যার ভিতর হিন্দিতে ৬৫.৫ কোটি, তামিলে ৫.৫ কোটি এবং তেলেগুতে ৪ কোটি রুপি। এরপর দ্বিতীয় দিনে উপার্জন করে ৫৩.২৩ কোটি রুপি। যার ভিতর হিন্দিতে ৪৬.২৩ কোটি, তামিলে ৩.৮৭ কোটি এবং তেলেগুতে ৩.১৩ কোটি রুপি। তৃতীয় দিনে উপার্জন করে ৭৭.৪৩ কোটি রুপি। যার ভিতর হিন্দিতে ৬৮.৭২ কোটি, তামিলে ৫.৩৪ কোটি এবং তেলেগুতে ৩.৭৭ কোটি রুপি। চতুর্থ দিনে উপার্জন করে ৮০.১ কোটি রুপি। যার ভিতর হিন্দিতে ৭১.৬৩ কোটি, তামিলে ৫ কোটি এবং তেলেগুতে ৩.৪৭ কোটি রুপি।

এরকম ‘জাওয়ান’ ঝড় চলতে থাকলে ইতিহাসের পাতায় নাম লেখাবেন শাহরুখ খান। হাজার কোটির ক্লাবে যেতে এই সিনেমাকে যে খুব বেশি অপেক্ষা করতে হবে না। তিনিই হবেন ভারতের প্রথম সুপারস্টার, একই বছরে যার দুটি সিনেমা একই সঙ্গে আয় করবে ১০০০ কোটি। এই বিরল রেকর্ডের খুব কাছাকাছি বলিউড কিং।

‘জাওয়ান’ পরিচালনা করেছেন দক্ষিণী নির্মাতা অ্যাটলি কুমার। এখানে শাহরুখ খানের বিপরীতে প্রথমবার জুটি বেঁধেছেন দক্ষিণী নায়িকা নয়নতারা। ভিলেন চরিত্রে আছেন একই ইন্ডাস্ট্রির নামকরা তারকা বিজয় সেতুপাতি। আরও আছেন প্রিয়ামণি ও সানিয়া মালহোত্রা। এছাড়া ক্যামিও করেছেন দীপিকা পাড়ুকোন। আছেন সঞ্জয় দত্তও।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank