রোববার   ১৬ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১ || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ক্যানসারে মারা গেলেন জনপ্রিয় অভিনেত্রী সামান্থা

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৮:৫৪, ২৫ মে ২০২৩

৫১৮

ক্যানসারে মারা গেলেন জনপ্রিয় অভিনেত্রী সামান্থা

ক্যান্সারের কাছে হার মেনে মাত্র ২৮ বছর বয়সে মৃত্যবরণ করলেন কানাডিয়ান জনপ্রিয় অভিনেত্রী ও সংগীতশিল্পী সামান্থা উইনস্টেইন। টরন্টোর প্রিন্সেস মার্গারেট হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

কানাডিয়ান সংবাদমাধ্যম সিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, গত ১৪ মে মারা যান সামান্থা। আড়াই বছর আগে ডিম্বাশয়ে ক্যান্সার শনাক্ত হয় এ অভিনেত্রীর। অবশেষে ক্যান্সারের কাছে হেরে পাড়ি জমান না ফেরার দেশে।

মাত্র ছয় বছর বয়স থেকে অ্যানিমেটেড টেলিভিশন সিরিজে বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়ে আসছিলেন। এ কারণে ক্যারিয়ারে অনেক কৃতিত্ব অর্জন করেছেন তিনি।

শিশু হিসেবে ‘বিগ গার্ল’-এ অভিনয় করেছিলেন তিনি। যেটি ২০০৫ সালে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা কানাডিয়ান শর্ট ফিল্মের অ্যাওয়ার্ড জিতেছিল।

এ চরিত্রটির জন্য ২০০৬ সালে মাত্র ১০ বছর বয়সে অসামান্য নারী চরিত্রের অবদান হিসেবে অ্যালায়েন্স অব কানাডিয়ান সিনেমা, টেলিভিশন এবং রেডিও আর্টিস্টন (এসিটিআরএ) পুরষ্কারে ভূষিত করা হয়।

এ অভিনেত্রীর সংগীতের প্রতিও ভীষণ ভালো লাগা ছিল। টরন্টোভিত্তিক গ্যারেজ রকব্যান্ড কিলার ভার্জিনেসের মূল ভোকাল এবং গিটারিস্ট ছিলেন এ তারকা।

অভিনেত্রীর বাবা ডেভিড উইনস্টেইন বলেছেন, স্যাম একটি সূর্যকিরণের জীবন্ত মূর্ত প্রতীক ছিল। সে এতটাই ইতিবাচক শক্তিতে পূর্ণ ছিল যে, কেউ তার সঙ্গে সাক্ষাৎ করলে বলতেন—তিনি প্রতিটি ঘরই আলোকিত করতে পারেন।

২০১৩ সালে কানাডিয়ান এ অভিনেত্রী ক্যারির রিমেকে হাই স্কুলের শিক্ষার্থী হিদারের চরিত্রে অভিনয় করেছিলেন। এছাড়া হলিউড অভিনেত্রী ক্লো গ্রেইস মরেটজ, জুলিয়ান মুর এবং অস্ট্রেলিয়ান অভিনেত্রী টনি কোলেট অভিনীত ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘জেসাস হেনরি ক্রিস্ট’ সিনেমায় অ্যাড্রের চরিত্রে অভিনয় করেছিলেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank