শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রিচা চাড্ডাকে বয়কটের আহ্বান

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৮:৫৫, ২৬ নভেম্বর ২০২২

১৪৯

রিচা চাড্ডাকে বয়কটের আহ্বান

ভারতীয় সেনাবাহিনীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়েছেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা। বয়কটের মুখে পড়েছে তার নতুন সিনেমা ‘ফুকরে ৩’। টুইটারে ট্রেন্ডিংয়ে এখন ‘বয়কট ফুকরে ৩’ হ্যাশট্যাগ। নিঃশর্ত ক্ষমা চাইলেও রিচার উপর রাগ কমছে না নেটিজেনদের।

এক নেটিজেন লেখেন- ‘ফুরকে ৩ মুক্তির অপেক্ষায়, যাতে এই ছবি ফ্লপ করে এবং ফ্লপ অভিনেত্রী রিচা বুঝে যায় যে ভারতীয় সেনাকে অপমানের ফল কী ভয়ঙ্কর হয়’। অন্য একজন লেখেন, ‘এই সব অভিনেতা-অভিনেত্রীরা তুচ্ছ আমাদের বীর জওয়ানদের সামনে। রিচা চড্ডা যা বলেছেন তার জন্য ওঁনার লজ্জিত হওয়া উচিত, অবিলম্বে ফুকরে ৩ বয়কট করা হোক।’

মৃগদীপ সিং লাম্বা পরিচালিত ‘ফুকরে’র তৃতীয় পর্ব রয়েছে মুক্তির অপেক্ষায়। ২০১৩ সালে মুক্তি পেয়েছিল ‘ফুকরে’। এই ছবিতে ‘ভোলি পাঞ্জাবান’-এর চরিত্রে নজর কেড়েছিলেন রিচা চড্ডা। ছবির তিন পর্বেই অভিনয় করেছেন রিচা এবং তার স্বামী আলি ফজল।

কেন বিতর্কে রিচা?

নর্দান আর্মি কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর এই টুইটকে নিজের টুইটারের দেওয়ালে শেয়ার করে রসিকতা করেছিলেন রিচা। উপরমহল থেকে অর্ডার মিললেই পাক-অধিকৃত কাশ্মীর (PoK) ছিনিয়ে নেবে ভারতীয় সেনা- এমনটা বার্তা দিয়েছিলেন নর্দান আর্মি কমান্ডার লেফটেন্যান্ট। বুধবার সেই টুইট শেয়ার করে মজার ছলে রিচা লেখেন- ‘গালওয়ান ‘হাই’ বলছে।’ এই নিয়েই যাবতীয় বিতর্কের সূত্রপাত।

পরিস্থিতি বেগতিক দেখে টুইটারে তড়িঘড়ি বিবৃতি দিয়ে ক্ষমা চান রিচা। মুছে ফেলেন ওই টুইট। বৃহস্পতিবার নায়িকা বলেন, ‘কাউকে অপমান করা আমার উদ্দেশ্য ছিল না, যে তিন শব্দ নিয়ে এত বিতর্ক হচ্ছে তা যদি কারও মনে আঘাত করে থাকে, আমি ক্ষমা চাইছি।' পাশাপাশি আরও জানান, তিনি নিজে সেনা পরিবারের মেয়ে, তাই কখনো ভারতীয় সেনাকে অপমানের কথা তিনি দুঃস্বপ্নেও ভাবতে পারেন না। যদিও রিচার এই ক্ষমা বার্তায় মন গলেনি অনেকেরই। ভারতীয় সেনার অপমান ক্ষমার অযোগ্য।

রিচার এই টুইটের বিরুদ্ধে সুর চড়িয়েছেন অনুপম খের, অক্ষয় কুমার, কেকে মেননের মতো বলিউড তারকারা। ফিল্মমেকার অশোক পণ্ডিত পুলিশে অভিযোগ দায়ের করেছেন রিচার নামে। এমনকী ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ অ্যাশোশিয়েনশের তরফে অভিনেত্রীর বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার আর্জি রাখা হয়েছে মহারাষ্ট্র সরকার ও পুলিশের কাছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA