সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০ || ১৩ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রবির বিরুদ্ধে অভিনেত্রী সোহানা সাবার মামলা

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৮:৪২, ২ অক্টোবর ২০২২

আপডেট: ১৮:৪৩, ২ অক্টোবর ২০২২

৫৩৬

রবির বিরুদ্ধে অভিনেত্রী সোহানা সাবার মামলা

অনুমতি না নিয়ে ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামক অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার করার অভিযোগে মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে মামলা করেছেন অভিনেত্রী সোহানা শারমিন সাবা।

রোববার (২ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে অভিনেত্রী সাবা বাদী হয়ে এ মামলা করেন। মামলায় রবি ছাড়াও কোম্পানির চেয়ারম্যান থায়াপরান সাঙ্গারাপিল্লাইসহ ১৪ জনকে আসামি করা হয়েছে।

এসময় আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১৫ ডিসেম্বর পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) কে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলায় দুই কোম্পানি রবি অজিয়াটা লিমিটেড এবং মেসার্স আইনস্টেক স্টুডিও-কে বিবাদী করা হয়েছে। কোম্পানি ছাড়া অন্য বিবাদীরা হলেন-রবি আজিয়াটা লিমিটেডের ডাইরেক্টর নাসির উদ্দিন আহমেদ, ডা. এম সাদিকুল ইসলাম, ডা. হ্যান্স বিজয়াসুরিয়া, বিবেক সুদ, রনদীপ সিং সিখন, কামাল দুয়া, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ সাহেদুল আলম, চিফ ইনফরমেশন অফিসার ডা. আসিফ নাঈমুর রশিদ, চিফ এক্সিকিউটিভ অ্যান্ড ফিনান্সিয়াল অফিসার রিয়াজ রাশেদ ও মেসার্স আইনস্টেক স্টুডিও ম্যানেজিং পার্টনার অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার তারেক ইবনে হায়দার।

মামলার অভিযোগে বলা হয়, গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টকসহ নির্মাণ করেন। আর কনটেন্ট তৈরি ও কপিরাইট রেজিস্ট্রেশন বাবদ ৭০ লাখ টাকা খরচ হয়েছে। যা M/S Einstech Studios এবং রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া প্রচার করছে। অনেকেই আর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু এটি তার কপিরাইট করা। এ দুটি কোম্পানি কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে, যা আইন অনুযায়ী কপিরাইট আইনের লঙ্ঘন। এতে অভিনেত্রী সাবার ন্যায্য পাওনা লভ্যাংশ না পাওয়ায় তার ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank