রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ || ১০ আশ্বিন ১৪২৯ || ২৬ সফর ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাচসাসের নতুন কমিটির সভাপতি ফালগুনী হামিদ, সা. সম্পাদক শপথ চৌধুরী

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৪:৫৪, ১৬ আগস্ট ২০২২

১৪৩

বাচসাসের নতুন কমিটির সভাপতি ফালগুনী হামিদ, সা. সম্পাদক শপথ চৌধুরী

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে পুনরায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ফালগুনী হামিদ। সংগঠনটির নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শপথ চৌধুরী। অন্য কোনও বৈধ প্রার্থী না থাকায় তাদের প্যানেলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বলে ঘোষণা করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন বোর্ড।

আগামী দুই বছরের জন্য নির্বাচিত কার্যকরী কমিটিতে আছেন সহ-সভাপতি আবিদা নাসরিন কলি, সহ-সভাপতি সৈকত সালাউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মইনুল হক রোজ, অর্থ সম্পাদক মঈন আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক লিমন আহমেদ, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক জনি হক, ক্রীড়া সম্পাদক মাহমুুদ মানজুুর, সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক শ্রাবণী রাখী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মীর সামী, দফতর সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান ভূঁইয়া।

কার্যনির্বাহী সদস্যরা হলেন ইব্রাহিম খলিল খোকন, কামরুজ্জামান বাবু, তুষার আদিত্য, রেজাউল করিম রেজা, এম এস রানা, শফিক আল মামুন, দাউদ হোসাইন রনি, আল কাছির ভূঁইয়া, এটিএম মাকসুদুল হক।

পুনর্নির্বাচিত হয়ে ফালগুনী হামিদ বলেন, ‘আগেরবার যখন নির্বাচিত হলাম, তখন করোনার কারণে প্রায় ১৫ মাস আমরা অনেক পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি। তবুও আমরা বিভিন্ন ত্রাণ কার্যক্রম সম্পন্ন করেছি। চলচ্চিত্রের বিভিন্ন বিষয় নিয়ে সভা-সেমিনার করেছি। একটি সফল পরিবার দিবস করেছিলাম। এবারের মেয়াদে অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই।’

সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে শপথ চৌধুরী বলেন, ‘সুসাংবাদিকতার দিকে জোর দিতে চাই। আমাদের সাংবাদিকদের পেশাগত কাজে যেন কোনও সমস্যা না হয়, সাংবাদিকদের কল্যাণে যা যা করা দরকার এবং সর্বশেষ কমিটি যে ধারাবাহিকতায় কাজ করেছে তা এগিয়ে নেওয়া এবং সৃজনশীল কিছু করার চেষ্টা থাকবে আমাদের।’

গত ১৪ আগস্ট প্রবীণ সাংবাদিক ও বাচসাসের প্রধান নির্বাচন কমিশনার রফিকুজ্জামান চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন রেজাউল হক শামীম, ইকবাল খোরশেদ, আলী ইমাম সুমন এবং মোহাম্মদ জসিম উদ্দিন।

জানা গেছে, একমাত্র সভাপতি পদে ফালগুনী হামিদের বিপরীতে কাজী ফারুক বাবুুল মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু মনোনয়নপত্র ত্রুটিপূর্ণ ছিল বলে তার প্রার্থিতা বাতিল করা হয়।

বাচসাসের নির্বাচন হওয়ার কথা ছিল ১ সেপ্টেম্বর এফডিসিতে। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ১ সেপ্টেম্বর আর কোনও ভোট করার প্রয়োজন হচ্ছে না।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment