বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অস্কার ২০২২: সেরা অভিনেত্রী জেসিকা চ্যাস্টেইন

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১২:৩৬, ২৮ মার্চ ২০২২

৭১২

অস্কার ২০২২: সেরা অভিনেত্রী জেসিকা চ্যাস্টেইন

চলচ্চিত্র জগতের সর্বোচ্চ পুরস্কার একাডেমি অ্যাওয়ার্ডের ৯৪তম আসরের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

রোববার (২৭ মার্চ ) সকাল ৬টায় শুরু হয় চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক এ পুরষ্কার প্রদান অনুষ্ঠান। মোট ২৪টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়েছে। 

এবার সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জেসিকা চ্যাস্টেইন। ‘দ্য আইস অব টেমি ফেই’ সিনেমার জন্য অস্কার জিতলেন এই অভিনেত্রী।  ২০১২ সালে ‘দ্য হেল্প’ ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী এবং ২০১৩ সালে ‘দ্য হার্ট লকার’ ছবির সুবাদে সেরা অভিনেত্রী শাখায় মনোনয়ন পেয়েছিলেন জেসিকা চ্যাস্টেইন। তবে এবারই প্রথম অস্কার জিতলেন তিনি। ‘দ্য আইস অব টেমি ফেই’ সহ-প্রযোজনা করেছেন ৪৫ বছর বয়সী এই তারকা।

জেসিকা চ্যাস্টেইনের জন্ম ২৪শে মার্চ ১৯৭৭। মার্কিন অভিনেত্রী ও চলচ্চিত্র প্রযোজক তিনি। টাইম সাময়িকীর ২০১২ সালের বিশ্বের ১০০ ক্ষমতাধর নারী তালিকায় তিনি একজন ছিলেন।

চ্যাস্টেইন ‘জোলেন’ (২০০৮) সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়। তিনি ২০১১ সালে টেক শেল্টার ও দ্য ট্রি অব লাইফসহ ৬টি চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক সমাদৃত হন ও পরিচিতি লাভ করেন। দ্য হেল্প চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে একাডেমি পুরস্কারের মনোনয়ন লাভ করেন। ২০১২ সালে থ্রিলারধর্মী জিরো ডার্ক থার্টি চলচ্চিত্রে সিআইএ এজেন্ট মিয়া চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে গোল্ডেন গ্লোব পুরস্কার লাভ করেন এবং তার দ্বিতীয় একাডেমি পুরস্কারের মনোনয়ন লাভ করেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank