বুধবার   ০৮ মে ২০২৪ || ২৪ বৈশাখ ১৪৩১ || ২৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইউসুফের সুরে ঝিলিকের গান

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১২:৫১, ১৫ ডিসেম্বর ২০২৩

২৬৭

ইউসুফের সুরে ঝিলিকের গান

কিছুদিন আগে বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত সুরকার হয়েছেন এ প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক ইউসুফ আহমেদ খান। সম্প্রতি রাষ্ট্রীয় এ সম্প্রচার কেন্দ্রের জন্য তৈরি করা প্রথম গানের সুর করেছেন তিনি। আর এ গানে কণ্ঠ দিয়েছেন এ প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী ঝিলিক।

গানের শিরোনাম ‘মন বলে কিছু নেই’। এটি লিখেছেন আহসান হাবিব বাপ্পী। এরই মধ্যে গানটির পুরো কাজ শেষ করে বেতারে জমা দিয়েছেন ইউসুফ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বাংলাদেশ বেতার এবং আমার কাজের সঙ্গে সম্পৃক্ত সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা আমার ওপর আস্থা রাখার জন্য। বেতারের জন্য প্রথম সুর করা আমার জন্য ছিল একটি বেশিই চ্যালেঞ্জিং।

এটি একটি দ্বৈত গান, তাই সহশিল্পী নির্বাচনে একটু বেশিই সচেতন ছিলাম। ঝিলিক যেহেতু এর আগেও আমার সঙ্গে দ্বৈত গান করেছে এবং তার সম্পর্কে আমি বেশ ভালোভাবেই জানি, তাই বেতারের গানেও সহশিল্পী হিসাবে তাকে নিয়েই গানটি করেছি।

গানটি যারাই শুনেছেন তারাই বেশ ভালো বলেছেন।’ ঝিলিক বলেন, ‘ইউসুফ ভাই বাংলাদেশের এ প্রজন্মের একজন মেধাবী শিল্পী। এর আগেও তার সঙ্গে গান করেছি। এবার বেতারে তার সুরে গান করেছি। গানটির সুর কী যে অদ্ভুত সুন্দর তা বলে বুঝানোর মতো নয়। আশা করছি গানটি সবার ভালো লাগবে।’ গানটি এরই মধ্যে বাংলাদেশ বেতারে প্রচার শুরু হয়েছে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank