বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ || ১৪ আশ্বিন ১৪২৮ || ১৯ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

তপন বাগচীর ‌‘দাগা’ গাইলেন রাব্বি

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৩:২৮, ৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৩:২৮, ৩ সেপ্টেম্বর ২০২১

৫৪৭

তপন বাগচীর ‌‘দাগা’ গাইলেন রাব্বি

বিশিষ্ট কবি ও গীতিকার ড. তপন বাগচীর নতুন গান ‘দাগা’-তে কণ্ঠ দিলেন এই সময়ে জনপ্রিয় শিল্পী কামরুজ্জামান রাব্বি। জিসিরিজের ইউটিউবে চ্যানেলে মুক্তি পাওয়া গানটির সুর করেছেন হাবিব মোস্তফা আর সংগীতায়োজন করেছেন অণু মোস্তাফিজ।

নতুন গান ‘দাগা. প্রসঙ্গে গীতিকার তপন বাগচী বলেন, ফকির আলমগীর, কিরণচন্দ্র রায়, চন্দনা মজুমদার, আবুবকর সিদ্দিক, সঞ্জয় রায়, কাজী দেলোয়ার হোসেন, অণিমা মুক্তি গমেজ, রাজিয়া মুক্তি, সোমনুর মমিন কোনাল, আব-ই জান্নাতের মতো গুণী শিল্পীদের পাশাপাশি কামরুজ্জামান রাব্বির কণ্ঠে আমার নতুন গান ‘দাগা’ মুক্তি পাওয়ায় আমি গৌরব বোধ করছি। রাব্বির মতো গুণী শিল্পীর কণ্ঠের কারণেই গানটি উৎরে গেছে। আর সুরকার মোস্তফা হাবিবের সুরের কারুকাজও মুগ্ধ হওয়ার মতো। অণু মোস্তাফিজের সংগীতায়োজনও সময়োপযোগী। 

সুরকার হাবিব মোস্তফা বলেন, তপন বাগচীর মতো গীতিকবির মনে হয় সুরকারদের প্রতি লক্ষ্য রেখেই বাণীবিন্যাস করেন। তাঁর গানের শব্দের ভেতরেই আমি সুর খুঁজে পাই।

সংগীতপরিচালক অণু মোস্তাফিজ বলেন, তপনদার লেখা ও হাবিব মোস্তফার সুরে আমি আগেও গান করেছি। কিন্তু এই গানটি যে কামরুজ্জামান রাব্বির কণ্ঠের জন্যই রচিত। 

ম্যাজিক বাউলিয়ানার মঞ্চ থেকে উঠে আসা কণ্ঠশিল্পী কামরুজ্জামান রাব্বি নতুন গান প্রসঙ্গে বলেন, ‘তপন বাগচী কবি হিসেবে খ্যাতিমান। তাঁর মতো গুণী কবির গান গাইতে পেরে আমি আনন্দিত। 

DBBL Agent Banking Cash In Cash Out