বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নোবেলের বিরুদ্ধে মামলার শুনানি শেষ, আদেশের অপেক্ষা

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১২:১৭, ২ জুন ২০২১

১১২

নোবেলের বিরুদ্ধে মামলার শুনানি শেষ, আদেশের অপেক্ষা

বাঁ থেকে মাইনুল আহসান নোবেল ও ইথুন বাবু।
বাঁ থেকে মাইনুল আহসান নোবেল ও ইথুন বাবু।

বিতর্কিত গায়ক মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা শুনানি শেষ হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে মামলাটি করেন গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু।

বুধবার (২ জুন) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দিবেন বলে জানিয়েছেন। বাদীর পক্ষের আইনজীবী ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগ থেকে জানা যায়, সম্প্রতি নিজের ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে ইথুন বাবুকে ‘চোর’ আখ্যা দিয়ে একটি স্ট্যাটাস দেন। সেখানে নোবেল লেখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে’। নোবেলের এমন স্ট্যাটাস ইথুন বাবুর ভক্তশ্রোতা, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খীরা দেখতে পেয়ে তাকে অবগত করেন। পরে গত ২ মে তিনি হাতিরঝিল থানায় মামলা করতে যান। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ না করে সাধারণ ডায়েরী (জিডি) গ্রহণ করেন।

বাদীর পক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, নোবেল ইচ্ছাকৃতভাবে ইথুন বাবুকে অপমান, অপদস্ত, হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে জ্ঞাতসারে যা আক্রমনাত্বক বা ভীতি প্রদর্শক অথবা মিথ্যা বলে জ্ঞাত থাকা সত্ত্বেও প্রকাশ বা ডিজিটাল মাধ্যম প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন। 
 

Dutch-Bangla Bank
TELETALK