বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘ওপেনহেইমার’ এর নতুন রেকর্ড

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১১:৩৫, ১১ আগস্ট ২০২৩

৩৯৩

‘ওপেনহেইমার’ এর নতুন রেকর্ড

হলিউড চলচ্চিত্র ‘ওপেনহেইমার’ মুক্তির পরপরই বিশ্বব্যাপী আলোড়ন ফেলে দিয়েছে। দুর্দান্ত গল্পে নির্মিত চলচ্চিত্রটি দর্শক ও সমালোচকদের মন জয় করার পাশাপাশি বক্স অফিসেও দারুণ আধিপত্য দেখিয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে এযাবৎকালে নির্মিত চলচ্চিত্রের মধ্যে সর্বাধিক আয় করা চলচ্চিত্র হিসেবে শীর্ষস্থানে এখন ‘ওপেনহেইমার’।

দ্য ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, সিনেমাটি গ্লোবাল বক্স অফিসে ৫৫০ মিলিয়নেরও বেশি আয় করেছে। ২১ জুলাই মুক্তিপ্রাপ্ত ‘ওপেনহেইমার’ ক্রিস্টোফার নোলানের আগের রেকর্ড-ধারক চলচ্চিত্র ‘ডানকির্ক’কে ছাড়িয়ে গেছে। ‘ডানকির্ক’ গ্লোবাল বক্স অফিসে প্রায় ৫২৭ মিলিয়ন আয় করেছিল।

যদিও ‘ওপেনহেইমার’ একই দিনে ‘বার্বি’র সঙ্গে মুক্তি পেয়েছে।

‘বার্বি’ ইতোমধ্যে বিশ্বব্যাপী এক বিলিয়নের বেশি আয় করে নিয়েছে। এর আগে এমন বিগ বাজেটের দুটি সিনেমা একই দিনে মুক্তি দেওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন নোলান।

জানা গেছে, আন্তর্জাতিকভাবে প্রশংসিত স্টুডিওগুলো ‘ওপেনহেইমার’এর কিছুদিন পরে ‘বার্বি’ মুক্তি দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু ওয়ার্নার ব্রাদার্স নিজেদের অবস্থানে অনড় ছিলেন। একই দিনে মুক্তি পাওয়ার উভয় সিনেমার ওপরেই প্রভাব পড়েছে বক্স অফিসে।

নিজের চলচ্চিত্র সম্পর্কে নোলান দ্য ইনডিপেনডেন্টকে বলেছেন, ‘ওপেনহেইমার' আমার তৈরি সবচেয়ে বড় চলচ্চিত্র। আমি যে সিনেমাটি বানাতে চেয়েছিলাম সেটি ছোট করে করা যেত না। এটি অর্থের বিষয়ে নয়, এটি বাজেটের বিষয়ে নয়, এর গল্পের ব্যাপকতা আমাকে এতে আকৃষ্ট করেছে।’

সেই গল্পের ব্যাপকতা দর্শকদের মাঝেও ছড়িয়ে দিয়েছেন গুণী পরিচালক নোলান। বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে নোলানের ‘ওপেনহেইমার’।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank