বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৯৫তম অস্কারে পুরস্কার জিতলেন যারা

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১১:০৬, ১৩ মার্চ ২০২৩

৫০৩

৯৫তম অস্কারে পুরস্কার জিতলেন যারা

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ পুরস্কার- অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কারের ৯৫তম আসর। স্থানীয় সময় রোববার লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে দেয়া হয়েছে বিশ্ব চলচ্চিত্রের সেরাদের পুরস্কার। এবারের অস্কার সঞ্চালনায় ছিলেন জিমি কিমেল। ৬২ বছরের মধ্যে প্রথমবারের মতো লাল নয়, শ্যাম্পেইন রঙ্গের গালিচা মাড়িয়ে মিলনায়তনে জমে তারকাদের মেলা।

আসরে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে ‘এভরিথিং এভরিহোয়ার অল এট ওয়ান্স’। এই ছবিতে অভিনয় দুর্দান্ত অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন মিশেল ইয়োহ। তিনি প্রথম এশিয়া বংশোদ্ভুত নারী যিনি এই পুরস্কার জিতলেন। আর ‘দ্য  হোয়েল’ ছবিতে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার গেছে ব্রেন্ডন ফ্রেজারের হতে।

সেরা সহ-অভিনেতা হয়েছেন কে হুই কুয়ান। ‘এভরিথিং এভরিহোয়ার অল এট ওয়ান্স’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য এ পুরস্কার জিতেছেন তিনি। এবারই প্রথমবারের মতো অস্কারের জন্য মনোনিত হয়েছিলেন তিনি। একই ছবিতে অভিনয় করে সেরা সহ অভিনেত্রীর পুরস্কার জিতেছে জেমি লি কার্টিস।

এবার দুটি অস্কার গেছে ভারতের ঘরে। সেরা মৌলিক গান বিভাগে অস্কার ছিনিয়ে নিল ভারতের ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানটি। সেরা ভিজুয়াল এফেক্টস বিভাগেও পুরস্কার পেলো ভারতের ‘অবতার দ্য ওয়ে অব ওয়াটার’ ছবিটি।

আন্তর্জাতিক ফিচার চলচ্চিত্রের পুরস্কার জিতেছে ‘অল কুয়াইট অন দ্য ওয়েস্টান ফ্রন্ট’। সেরা সিনেমাটোগ্রাফির পুরস্কারও জিতেছে চলচ্চিত্রটি।

সেরা অ্যানিমেটেড ছবির পুরস্কার জিতেছে মেক্সিকোর ছবি পিনোকিও। এছাড়াও এনিমেটেড ফিচার ফিল্ম, স্বল্পদৈর্ঘ্য এনিমেটেড ফিল্মসহ মোট ২৩টি বিভাগে দেয়া হয়েছে সেরার পুরস্কার।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank