শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১০ বছর নিষিদ্ধ উইল স্মিথ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১১:০৩, ৯ এপ্রিল ২০২২

৭৩০

১০ বছর নিষিদ্ধ উইল স্মিথ

শাস্তি যে হবে তা অনুমেয়ই ছিল। অবশেষে তাই হলো। অস্কারসহ অ্যাকাডেমির অন্যান্য অনুষ্ঠান থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হলো অস্কারজয়ী অভিনেতা উইল স্মিথকে। ৯৪তম অস্কারের মঞ্চে উপস্থাপক ক্রিস রককে চড় মারার কারণে এ নিষেধাজ্ঞার মুখে পড়লেন স্মিথ।

শুক্রবার (৮ এপ্রিল) অস্কার অনুষ্ঠানের পরিচালনা সংস্থা দ্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স ভার্চুয়াল এক সভায় এ ঘোষণা দেয়।

এক বিবৃতিতে অ্যাকাডেমি জানিয়েছে, চড়ের ঘটনায় এটি (অ্যাকাডেমি) 'যথাযথভাবে পরিস্থিতি সামাল' দিতে পারেনি। এ নজিরবিহীন ঘটনার জন্য সংস্থাটি অপ্রস্তুত ছিল। এজন্য ক্ষমাপ্রার্থনা করেছে অ্যাকাডেমি।

বিবৃতিতে ক্রিস রককে ঘটনার পর তার স্থৈর্যের জন্যও ধন্যবাদ জানিয়েছে অ্যাকাডেমি।

শিল্পী ও অতিথিদের রক্ষা করার উদ্দেশ্যে ও অ্যাকাডেমির প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনতে উইল স্মিথের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

অ্যালোপিসিয়া নামক কন্ডিশনের কারণে উইল স্মিথের স্ত্রী জাডা পিংকেট স্মিথের মাথার চুল পড়ে যায়। তা নিয়ে ২০২২ সালের অস্কার অনুষ্ঠানে কৌতুক করেন উপস্থাপক, কমেডিয়ান ক্রিস রক। তার প্রতিক্রিয়ায় ক্রিসকে চড় মারে স্মিথ। তার এক ঘণ্টা পরে কিং রিচার্ড-এ অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার ওঠে স্মিথের হাতে। যদিও পরে উইল স্মিথ তার আচরণের জন্য ক্ষমা প্রার্থনা করেছিলেন এবং অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেছিলেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank