সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অস্কার জিতল ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গান

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১২:০৬, ১৩ মার্চ ২০২৩

৪০১

অস্কার জিতল ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গান

গোল্ডেন গ্লোবের পর এবার একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার পুরস্কারও জিতে নিল এসএস রাজামৌলি পরিচালিত সিনেমা ‘আরআরআর’-এর গান ‘নাটু নাটু’। গানটি পেল ২০২৩ সালের অস্কারে সেরা অরিজিনাল গানের সম্মান। এই গানের জন্য সংগীত পরিচালক হিসেবে অস্কার পেলেন এমএম কিরাভানি এবং গীতিকার হিসেব অস্কার পেলেন চন্দ্রবোস। আজ (১৩ মার্চ) ৯৫তম অ্যকাডেমি অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গান হিসেবে ‘নাটু নাটু’র নাম ঘোষণার সঙ্গে সঙ্গে সবাই পুরস্কাপ্রাপ্তদের করতালির মাধ্যমে উষ্ণ অভিবাদন জানান।

পুরো ভারতের ফ্লিম ইন্ডাস্ট্রির ইতিহাসে এবারই প্রথমবারের মতো অস্কারে কোনো গান সেরা অরিজিনাল গানের ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিল। আর প্রথম মনোনয়নেই পুরস্কার জিতে নিয়েছে দেশটি। এর আগে গত জানুয়ারিতে অনুষ্ঠিত গোল্ডেন গ্লোব-এর মঞ্চ থেকে সেরা মৌলিক গান বিভাগে পুরস্কার জেতে ‘আরআরআর’-এর ‘নাটু নাটু’ গানটি। টেক্কা দেয় লেডি গাগা, মাভেরিকের মতো বিশ্বসেরা গায়ক-গায়িকাদের। এবার জিতল অস্কার।

পুরস্কার গ্রহণ করে সুরকার এমএম কেরাভানি দর্শকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি কারপেন্টারদের গান শুনে বড় হয়েছি। আর এখন আমি অস্কার হাতে দাঁড়িয়ে।’ তিনি আরও বলেন, ‘আমার মাথায় শুধু একটি জিনিসই কাজ করছিল, ‘আরআরআরকে জিততে হবে। প্রতিটি ভারতীয়র গর্ব অবশ্যই আমাকে বিশ্বের সেরা জায়গায় নিয়ে যাবে।’

হলিউডের সুপরিসর ডলবি থিয়েটারে আজ (সোমবার) বাংলাদেশ সময় সকাল ৭টা (যুক্তরাষ্ট্রে রবিবার প্যাসিফিক মান সময় বিকাল ৫টা, ১২ মার্চ) থেকে শুরু হয় অস্কার নামে সমধিক পরিচিত অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। অনুষ্ঠান শুরু হওয়ার পর মঞ্চে পারফর্মও হয় ‘নাটু নাটু’ গানটির। উপস্থাপিকা হিসেবে মঞ্চে ছিলেন বলিউড নায়িকা দীপিকা পাড়ুকোন, যিনি ‘নাটু নাটু’র ঘোষণা করেন। পারফরমেন্স শেষ হলে উপস্থিত দর্শকদের ভালোবাসা পায় গানটি। উঠে দাঁড়িয়ে হাততালি দেন উপস্থিত অতিথিরা।

উল্লেখ্য, অরিজিনাল গানের ক্যাটাগরিতে ২০০৯ সালে অস্কার জিতেছিল ‘স্লামডগ মিলিওনেয়ার’ সিনেমার ‘জয় হো’ গানটি। গানটির সংগীত পরিচালক হিসেবে সেবার জোড়া অস্কার হাতে তুলেছিলেন ভারতের কিংবদন্তি সংগীত পরিচালক এ আর রহমান। সেই হিসেবে দ্বিতীয় ভারতীয় গান ‘নাটু নাটু’, যা ‘সেরা মৌলিক গান’ বিভাগে অস্কার পেল।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank