বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জুয়ার অ্যাপে জড়িয়েছে জয়া, অপু, নুসরাত ফারিয়ার নাম

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৬:১৪, ১০ জানুয়ারি ২০২৪

৬৪২

জুয়ার অ্যাপে জড়িয়েছে জয়া, অপু, নুসরাত ফারিয়ার নাম

দেশের আলোচিত তিন জনপ্রিয় নায়িকা জয়া আহসান, অপু বিশ্বাস ও নুসরাত ফারিয়ার নাম জড়িয়েছে অনলাইনে জুয়ার ওয়েবসাইটের সঙ্গে। দেশ এবং আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ এসব সাইটের বিজ্ঞাপনে দেখা মিলেছে তাদের।

এদেরমধ্যে জয়া ও ফারিয়াকে শুধু বিজ্ঞাপনে পাওয়া গেলেও অপু কাজ করছেন শুভেচ্ছাদূত হিসেবে! তবে তাদের বেশিরভাগেরই দাবি, ভুল তথ্যে তারা এগুলোতে জড়িয়ে পড়েছেন।

সংবাদমাধ্যম অনুযায়ী, উইনবাজি নামের একটি বেটিং সাইটের বিজ্ঞাপনে কাজ করেছেন জয়া আহসান ও নুসরাত ফারিয়া। ক্রিকেট বিশ্বকাপ চলাকালে (অক্টোবর-নভেম্বর) প্রচারে আসে তাদের বিজ্ঞাপনগুলো। ভিডিওতে বেশ সাবলীল ও চমকপ্রদ সব বার্তা দিতে দেখা যায় ফারিয়াকে। এতে তিনি নিজেই মানুষকে বাজি লাগার কথা বলছেন।

বিষয়টি নিয়ে কথা বলার চেষ্টা করা হয়েছে তিন তারকার সঙ্গেই। এরমধ্যে ফারিয়া সংবাদমাধ্যমকে বলেন, ‘উইনবাজির জন্য আমি যে বিজ্ঞাপনটি করেছি, তা শুধু ইন্ডিয়ার মধ্যেই প্রচার হয়েছে। দেশে প্রচার হয়নি।’


দেশে প্রচার না হলেও বিষয়টি কি ভারতেও বৈধতা আছে কি-না জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেননি। জানালেন, বিষয়টি পুরোপুরি না জেনে এতে যুক্ত হয়েছেন। কিন্তু শুধু সেই সাইটেই নয়, ফারিয়া নিজেও তার ইনস্টাগ্রামে এগুলোর প্রমোট করেছেন।

ফারিয়া এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও ভারতীয় আইন এ বিষয়ে বেশ কড়া। সম্প্রতি বলিউড-টলিউডের একাধিক তারকারও নাম জড়িয়েছে অনলাইন বেটিং সাইটের সঙ্গে। কয়েক মাস আগে একটি অনলাইন বেটিং অ্যাপের তছরুপ-কাণ্ডে ভারতের গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরক্টরেট (ইডি) রণবীর কাপুরকে তলব করেছিল। এ ছাড়া বেটিং অ্যাপের প্রচারে নেমে শিরোনাম হয়েছিলেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী-সংসদ সদস্য নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী।

এদিকে, গত আগস্টে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রক সংবাদমাধ্যম, অনলাইন বিজ্ঞাপনের মধ্যস্থতাকারী ও সোশ্যাল মিডিয়াসহ সংশ্লিষ্ট সকল পক্ষকে অবিলম্বে জুয়ার ওপর বিজ্ঞাপন/প্রচারমূলক বিষয় দেখানো থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে। এই পরামর্শ মেনে চলা ব্যতীত ভারত সরকার বিভিন্ন আইনের আওতায় যথাযথ পদক্ষেপ নিতে পারে বলে জানিয়েছে।  

ভারতেও জুয়ার বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা রয়েছে, এমনটা জানালে ফারিয়া বলেন, ‘আমাদের দেশে এ ধরনের বেটিং সাইটের বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা রয়েছে। তবে ভারতে নিষেধাজ্ঞা রয়েছে বলে জানা নেই।’

এদিকে, বাবু ৮৮ নামের একটি বেটিং অ্যাপের শুভেচ্ছাদূত হয়েছেন অপু বিশ্বাস। নতুন বছরের শুরুতেই তার একটি ভিভিও শুভেচ্ছা বার্তা পোস্ট করেছে ওই সাইটটি। এ বিষয়ে অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ হলে তিনি বলেন, ‘আমি খুবই বিব্রত বোধ করছি। ওই ভিডিওটি ভুয়া। আমাকে কোথাও সেটি পোস্ট করতে দেখেছেন?’  

ভিডিওটিতে অপুর কণ্ঠ পরিবর্তন বা লিপ রিডিংয়ে অসামঞ্জস্যতা খুঁজে পাওয়া যায়নি। বরং তাকেও বেশ সাবলীল মনে হয়েছে। এবং একজন শুভেচ্ছাদূত হিসেবে অপু সেই ভিডিওতে বক্তব্য দেন।

এর আগে একটি বেটিং সাইটের অঙ্গপ্রতিষ্ঠানের সঙ্গে ক্রিকেটার সাকিব আল হাসানের সম্পৃক্ততার বিষয়টি সামনে এসেছিল। যা নিয়ে সরগরম হয়ে উঠেছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank