রোববার   ১৯ মে ২০২৪ || ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৯ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টিক্কা খান চরিত্রে জায়েদের লুক প্রকাশ্যে

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৮:৪১, ১২ সেপ্টেম্বর ২০২৩

২৮৪

টিক্কা খান চরিত্রে জায়েদের লুক প্রকাশ্যে

স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের পেছনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ-তিতিক্ষা বড় পর্দায় তুলে ধরার প্রয়াসে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। এ ছবিতে জায়েদ খান অভিনয় করেছেন। টিক্কা খানের চরিত্রে জায়েদের একটি লুক প্রকাশ পেয়েছে।

মুক্তযুদ্ধ চলাকালীন পূর্ব পাকিস্তানের প্রধান সামরিক শাসকের দায়িত্বে ছিলেন টিক্কা খান। এদেশের নিরীহ বাঙালীর ওপর নারকীয় অত্যাচার তার দ্বারাই পরিচালিত হয়েছে। এজন্য তাকে ‘বাংলার কসাই’ বলা হয়ে থাকে।

এমন একটি চরিত্রে অভিনয় প্রসঙ্গে জায়েদ বলেন, এটি আমার জীবনের সেরা প্রাপ্তি। আমি একটি ইতিহাসের সঙ্গে নাম লেখালাম। এতে অভিনয়ের জন্য আমি মুম্বাইতে অডিশন দিতে গিয়েছিলাম। তখনই চূড়ান্ত হয়েছিলাম। কিন্তু চুক্তি ছাড়া কোনো খবর দেওয়া নিষেধ ছিল। টিক্কা খানের চরিত্রে অভিনয় করছি।

বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এই বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়। ছবিটি নির্মাণ করেছেন ভারতের শ্যাম বেনেগাল।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের ছবি এটি। এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় আছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে এতে অভিনয় করেছেন।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank