শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শুক্রবার মুক্তি পাচ্ছে কিশোর চলচ্চিত্র ‘মেঘ রোদ্দুর খেলা’

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

২৩:০৬, ২৯ ডিসেম্বর ২০২২

৩৩১

শুক্রবার মুক্তি পাচ্ছে কিশোর চলচ্চিত্র ‘মেঘ রোদ্দুর খেলা’

বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত আউয়াল রেজা পরিচালিত কিশোর-চলচ্চিত্র ‘মেঘ রোদ্দুর খেলা’ আগামীকাল ৩০ ডিসেম্বর শুক্রবার রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জ এবং বন্দরনগরী চট্টগ্রামের সবগুলো সিনেপ্লেক্সে একযোগে মুক্তি পাচ্ছে। পর্যায়ক্রমে দেশের সবগুলো জেলার শীর্ষ প্রেক্ষাগৃহে ‘মেঘ রোদ্দুর খেলা’ ছবিটি মুক্তি পাবে।

কিশোর প্রজন্মের জন্য সৃজনশীল চলচ্চিত্রের ক্ষেত্রে দীর্ঘ খরার পর দেশে নির্মিত সাড়া জাগানো কিশোর চলচ্চিত্র ‘মেঘ রোদ্দুর খেলা’ এর আনন্দঘন প্রিমিয়ার শো সম্প্রতি হয়ে গেল রাজধানীর সীমান্ত স্কয়ার স্টার সিনেপ্লেক্সে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন প্রজন্মভিত্তিক এ চলচ্চিত্র নির্মাণের জন্য এর নির্মাতাসহ অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি।

১৫ বছরের দুঃসাহসী কিশোর রায়ান একদিন এক ওয়েবসাইটে খুঁজে পায় এক দারুণ তথ্য। বাংলাদেশে দক্ষিণে এক গহীন দ্বীপে গবেষকরা নতুন এক প্রজাতির শামুক খুঁজে পেয়েছেন, যার খোলসের মধ্যে সঞ্চিত রয়েছে ইউরেনিয়াম। রায়ান স্থির করে ইউরেনিয়ামবাহী আশ্চর্য শামুকের সন্ধানে দুর্গম দ্বীপে গহীন জঙ্গলে অভিযানে যাবে। এরপর নিজেরাই একটা পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দাঁড় করিয়ে ফেলবে। ছুটে আসে প্রাণের বন্ধু সানজিনাসহ দুঃসাহসী আরো ছয় কিশোর-কিশোরী। নতুন প্রজন্মের সাত ক্ষুদে যোদ্ধা একের পর এক বাধাবিপত্তি কাটিয়ে ছুটে যায় গহীন দ্বীপে আশ্চর্য শামুকের সন্ধানে। কিন্তু সহজে কি দেখা মেলে তার? কি হবে শেষমেষ? রায়ান ও বন্ধুরা কি খুঁজে পাবে সেই আশ্চর্য শামুক? জোগাড় হবে কি দুর্লভ ইউরেনিয়াম? রহস্য-রোমাঞ্চে জমজমাট সেই গল্পটাই জানা যাবে সরকারি অনুদানে ইস্পাহানি নিবেদিত আউয়াল রেজা নির্মিত ‘মেঘ রোদ্দুর খেলা’ ছবি থেকে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA