রোববার   ২৭ নভেম্বর ২০২২ || ১৩ অগ্রাহায়ণ ১৪২৯ || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অপুর জন্য গাইলেন কোনাল

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৯:৩৮, ৩০ অক্টোবর ২০২২

২৭৬

অপুর জন্য গাইলেন কোনাল

চিত্রনায়িকা অপু বিশ্বাস অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি এবার প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করছেন তিনি।

অপু বিশ্বাসের প্রযোজনায় ‘লাল শাড়ি’ সিনেমার শুটিং আগামী ২ অক্টোবর শুরু করা হবে। শুটিংয়ের পূর্ব প্রস্তুতি চলছে এখন। এই সিনেমায় গানে কন্ঠ দিয়েছেন সংগীত শিল্পী কোনাল। গানটি অপুর ঠোটে দেখা যাবে।

শাড়িতে নিজেকে মুড়িয়ে বিয়ের স্বপ্ন দেখেন অপু বিশ্বাস। কল্পনায় ভেসে আসে সুখের বিভিন্ন স্মৃতি, ওই প্রেক্ষাপটে থাকে একটি গান। পর্দায় অপু বিশ্বাসের জন্য বিয়ের সেই গানটি গাইলেন কণ্ঠশিল্পী কোনাল। তার সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠ দেন কিশোর। এটি ‘লাল শাড়ি’ সিনেমার টাইটেল গান। বন্ধন বিশ্বাস পরিচালিত এই সিনেমার গানটি লিখেছেন পরিচালক নিজেই। এর সুর-সংগীত করেছেন সাতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সুরকার ইমন সাহা। দুই দিন আগে গানটির রেকর্ডিং হয়েছে বলে জানান নির্মাতা।

এর আগে বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’ সিনেমায় অপুর জন্য গেয়েছিলেন কোনাল। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এ প্রসঙ্গে কোনাল বললেন, একজন নারী প্রযোজক (অপু বিশ্বাস)-এর সিনেমায় গাইতে পেরে বেশি ভালো লাগছে। ফিল্মে বিয়ের গান এই প্রথম গাইলাম, তাও অপু দি’র জন্য তারই প্রযোজিত সিনেমায়। বিয়ের নিয়ে এটা সত্যি অন্যরকম গান। ভীষণ মায়ামাখা গান। ইমন দাদার সুর-সংগীতে হৃদয় স্পর্শ করার গান। সেখানে আধুনিকতার ছোঁয়া থাকলেও বাংলাদেশের ঐতিহ্যের একটা ব্যাপার আছে। গানটি গেয়ে আনন্দ পেয়েছি।

বন্ধন বিশ্বাস বলেন, এই গানটি ‘লাল শাড়ি’র টাইটেল গান। এতো সুন্দর হয়েছে যে দর্শকই বলবে, এতো চমৎকার এবং ক্লাসিক্যাল গান ফিল্মে কম হয়েছে।

৬৫ লাখ টাকা সরকারি অনুদান পাওয়া অপু বিশ্বাসের প্রথম প্রযোজিত সিনেমার নাম ‘লালশাড়ি’। নির্মিত হচ্ছে জয়-অপু চলচ্চিত্রের ব্যানারে।আগামী ২ নভেম্বর থেকে সিনেমাটির শুটিং শুরু হবে মানিকগঞ্জে, চলবে ওই মাসের ২২ তারিখ পর্যন্ত। এতে অপুর বিপরীতে আছেন সাইমন সাদিক।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings