রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ || ১০ আশ্বিন ১৪২৯ || ২৬ সফর ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘স্বপ্নের নায়ক’ সালমান শাহের ৫১তম জন্মদিন আজ

১৩:২৩, ১৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৩:২৩, ১৯ সেপ্টেম্বর ২০২২

১০২

‘স্বপ্নের নায়ক’ সালমান শাহের ৫১তম জন্মদিন আজ

বাংলা চলচ্চিত্র জগতের ‘রাজপুত্র’ বলা হয় সালমান শাহকে। মৃত্যুর দুই যুগ পর এখনও তার আকাশচুম্বী জনপ্রিয়তা ও আবেদন তার। প্রজন্ম থেকে প্রজন্মে আরও অনেক বেশি রঙিন হয়েছে তাকে নিয়ে ভালোবাসার রঙ।

তার পরবর্তী নায়কেরা তাকে অনুসরণ করেছেন, আজও করে চলেছেন। এখনও টিভি পর্দায় তার অভিনীত ছবি প্রচার হলে দর্শক আগ্রহ নিয়ে দেখেন।

ক্ষণজন্মা এই নায়কের জন্মদিন আজ। বেঁচে থাকলে এবার তিনি ৫১ পেরিয়ে ৫২ বছরে পা রাখতেন। কেমন হতেন ৫২ বছরের সালমান শাহ, সেটা দেখতে না পারার আক্ষেপ আজ বিষাদে ভরাবে তার ভক্ত-অনুরাগীদের।

এখনো প্রতি বছর ৯০ দশকের এই নায়কের জন্মদিন নানাভাবে পালন করে থাকে তার ভক্ত ও চলচ্চিত্রপ্রেমীরা। এবারের জন্মদিনও তার ব্যতিক্রম নয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাকে নিয়ে বিভিন্নভাবে নিজেদের মনের আবেগ প্রকাশ করছেন তার ভক্ত ও শোবিজ অঙ্গনের তারকারা। জানাচ্ছেন শ্রদ্ধা ও ভালোবাসা।

সালমান শাহ’র জন্ম ১৯৭১ সালের ১৯শে সেপ্টেম্বর নানার বাড়ি সিলেটের দাড়িয়াপাড়ায়। যার পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। তার অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে। কিশোর বয়সে তিনি ছিলেন কণ্ঠশিল্পী।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে আগমন। প্রথম ছবিতেই সারা দেশের মানুষের মন জয় করে নেন নিজের অভিনয়, ব্যক্তিত্ব আর সুদর্শন চেহারা দিয়ে।

স্বল্প সময়ের ক্যারিয়ারে সালমান শাহ ২৭টি ছবিতে অভিনয় করেন। তার উল্লেখ্যযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, স্নেহ, প্রেমযুদ্ধ, কন্যাদান, দেনমোহর, স্বপ্নের ঠিকানা, মহামিলন, আশা ভালোবাসা, বিচার হবে, এইঘর এই সংসার, প্রিয়জন, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই, জীবন সংসার, মায়ের অধিকার, স্বপ্নের নায়ক, শুধু তুমি, আনন্দ অশ্রু। এ ছাড়া তিনি টিভি নাটকেও বেশ পরিচিত মুখ ছিলেন।

১৯৯৬ সালে নিজ ঘরে সালমান শাহ’কে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পুলিশের একাধিক রিপোর্টে বিষয়টিকে আত্মহত্যা বলা হয়েছে। কিন্তু তাকে হত্যা করা হয়েছে বলে শুরু থেকেই দাবি করে আসছেন সালমানের মা নীলা চৌধুরী।

জীবন সংসারে হয়তো প্রিয়জন সালমান শাহ নেই। তবুও স্বপ্নের পৃথিবীতে কেয়ামত পর্যন্ত স্বপ্নের নায়ক হয়ে সালমান শাহ থাকবেন মানুষের অন্তরে অন্তরে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment