সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাহরুখের ‘পাঠান’ বিতর্কে নরেন্দ্র মোদির পরামর্শ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২৩:১৫, ১৮ জানুয়ারি ২০২৩

৬৭০

শাহরুখের ‘পাঠান’ বিতর্কে নরেন্দ্র মোদির পরামর্শ

শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের পরবর্তী সিনেমা ‘পাঠান’। ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটি। মুক্তির আগে ‘বেশরম রং’ নিয়ে তৈরি হয় বিতর্ক। এ গানের দৃশ্যে গেরুয়া বা কমলা রঙের মনোকিনিতে দেখা যায় দীপিকাকে। গেরুয়া ও সবুজ রঙের পোশাক পরায় আপত্তি জানায় মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। এ রাজ্যের বিধানসভার স্পিকার গিরিশ গৌতম শাহরুখকে চ্যালেঞ্জ ছুড়ে দেন।

এ পর্যায়ে সিনেমার বিষয় নিয়ে দলীয় নেতাদের পরামর্শ দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত ১৬ ও ১৭ জানুয়ারি দিল্লিতে বিজেপির সর্বোচ্চ নীতি নির্ধারনী কমিটি জাতীয় কার্যনির্বাহীর বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় ‘অপ্রয়োজনীয় মন্তব্য’ না করার ব্যাপারে নেতাদের নির্দেশ দেন মোদি।

এ বিষয়ে একটি সূত্র ইন্ডিয়া টুডেকে জানিয়েছে, ‘বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘কিছু মানুষ কিছু সিনেমা নিয়ে মন্তব্য করছে। আর সেসব টিভি-মিডিয়ায় প্রচার হচ্ছে।’ দলীয় নেতৃবৃন্দকে এসব অপ্রয়োজনীয় মন্তব্য না করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তবে এসময় কোনো সিনেমার নাম নির্দিষ্ট করে উল্লেখ করেননি তিনি।

সম্প্রতি বলিউড সিনেমা নিয়ে শুরু হয়েছে ‘বয়কট’ ট্রেন্ড; যা নিয়ে বিতর্কের দানা বেঁধেছে। ‘ব্রহ্মাস্ত্র’, ‘লাল সিং চাড্ডা’ সিনেমার মতো ‘পাঠান’ ঘিরেও একইরকম বিতর্ক তৈরি হয়েছে। বিনোদনজগতের সঙ্গে যুক্ত মানুষজন এতে উদ্বেগ প্রকাশ করেছেন। বয়কটের বাড়াবাড়ি থামাতে সরকারের কাছে সাহায্যের আবেদন করেছে ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ। কিন্তু বিতর্ক থামার লক্ষণ নেই।

বহুল আলোচিত ‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি প্রযোজনা করছেন আদিত্য চোপড়া। সিনেমাটির অন্যান্য চরিত্রে দেখা যাবে— ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank