শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঘূর্ণিঝড় মোখা

ছয় বোর্ডের রবি ও সোমবারের এসএসসি পরীক্ষা স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:২৬, ১৩ মে ২০২৩

৪৭৪

ঘূর্ণিঝড় মোখা

ছয় বোর্ডের রবি ও সোমবারের এসএসসি পরীক্ষা স্থগিত

ফাইল ছবি
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখার সম্ভাব্য ক্ষয়ক্ষতির কথা বিবেচনা করে এসএসসি ও সমমানের রোব ও সোমবারের (১৪ ও ১৫ মে) পরীক্ষা স্থগিত করেছে পাঁচটি শিক্ষাবোর্ড। এর আগে রোববারের (১৪ মে) পরীক্ষা স্থগিত করেছিল পাঁচটি শিক্ষাবোর্ড।

শনিবার (১৩ মে) এক অফিস আদেশে এমন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত আদেশে বলা হয়, ঘূর্ণিঝড়ের কারণে চট্টগ্রাম, কুমিল্লা, যশোর, বরিশাল, কারিগরি ও মাদরাসা শিক্ষাবোর্ডের রোব ও সোমবারের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আদেশে আরও বলা হয়, উল্লিখিত দুই দিন অন্যান্য বোর্ডের পরীক্ষা পূর্ব নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে। স্থগিত পরীক্ষার সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে।

এর আগে শুক্রবার (১২ মে) রাতে এক বিজ্ঞপ্তির মাধ্যমে পাঁচটি বোর্ডে রোববারের পরীক্ষা স্থগিতের বিষয়টি জানায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। নতুন করে যশোর বোর্ডের পরীক্ষাও স্থগিত করা হলো।

সারাদেশে গত ৩০ এপ্রিল শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা এখন মাঝপথে। ইতোমধ্যে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে একটি প্রবল ঘূর্ণিঝড়, যার নাম দেওয়া হয়েছে মোখা। এটি বাংলাদেশে আঘাত হানবে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আগামীকাল রোববার উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় মোখা আঘাত হানতে পারে। এর প্রভাব সোমবারও থাকতে পারে। সম্ভাব্য ক্ষয়ক্ষতির কথা বিবেচনা করে পাঁচটি বোর্ডের দুই দিনের পরীক্ষা স্থগিত করল কর্তৃপক্ষ।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত