বুধবার   ০৮ মে ২০২৪ || ২৫ বৈশাখ ১৪৩১ || ২৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বব্যাপী করোনায় একদিনে সাড়ে ১৪ হাজার মৃত্যু, বেড়েছে শনাক্ত 

ইন্টারন্যাশনাল ডেস্ক

০৯:৫৮, ৮ মে ২০২১

৩৯৩

বিশ্বব্যাপী করোনায় একদিনে সাড়ে ১৪ হাজার মৃত্যু, বেড়েছে শনাক্ত 

করোনা ভাইরাসে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা কেবল বাড়ছে৷ এই দুই তালিকায় দৈনিক যুক্ত হচ্ছে লাখো নাম। কোথাও দ্বিতীয় কোথাও বা তৃতীয় ঢেউয়ে বিশ্ব টালমাটাল। বিশেষ করে ভারত ও তুরস্কে এর প্রকোপ এখন সবচেয়ে বেশি।

শনিবার (৮ মে) আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্লোমিটারের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী করোনায় মারা গেছেন ১৪ হাজার ৪৯৬ জনের। শনাক্ত হয়েছে ৮ লাখ ৫৩ হাজার ১০৬ জনের। যা গতকাল থেকে ৪০ হাজার বেশি৷ 

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩২ লাখ ৮৩ হাজার ৭২৭। আর শনাক্ত হয়েছে ১৫ কোটি ৭৫ লাখ ৩০ হাজার ৭২৯ জনের। 

দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে টালমাটাল অবস্থা বিরাজ করছে ভারতে। একসময় ব্রাজিলে থাকলেও এখন তা কমতে শুরু করেছে। তবে এখনও মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। ভারত ও ব্রাজিলের পর আছে ফ্রান্স, রাশিয়া, স্পেন, ইতালি, জার্মানি। 


যুক্তরাষ্ট্র

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৪ লাখ ১৮ হাজার ৮২৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৯১১ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬৩ লাখ ২৪ হাজার ৭৫৭ জন।

ভারত

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এর পরেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৮ লাখ ৮৬ হাজার ৬১১ জনের। মোট মৃত্যু বেড়ে দাাঁড়িয়েছে ২ লাখ ৩৮ হাজার ২৬৫। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৭৯ লাখ ১৭ হাজার ৮৫ জন।

ব্রাজিল 

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৫০ লাখ ৮৭ হাজার ৩৬০ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ১৯ হাজার ৩৯৩ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৪০ হাজার ৪৭৮ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত