বুধবার   ২৪ জুলাই ২০২৪ || ৮ শ্রাবণ ১৪৩১ || ১৫ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আইসিসির সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হওয়ার দৌড়ে জয় শাহ

স্পোর্টস ডেস্ক

২২:২৬, ৮ জুলাই ২০২৪

৯৩

আইসিসির সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হওয়ার দৌড়ে জয় শাহ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হওয়ার দৌড়ে এগিয়ে আছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ।

তিনি হতে পারেন আইসিসির নতুন চেয়ারম্যান। গত চার বছর ধরে আইসিসির চেয়ারম্যানের দায়িত্বে আছেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে।

১৯ থেকে ২২ জুলাই শ্রীলংকার কলম্বোতে বার্ষিক সম্মেলন আয়োজন করতে যাচ্ছে আইসিসি। বার্ষিক সম্মেলনে আইসিসি চেয়ারম্যান পদের নির্বাচন এজেন্ডায় নেই।

তবে আগামী নভেম্বরে নতুন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহকে সম্ভাব্য প্রতিযোগী হিসেবে বিবেচনা করা হচ্ছে। নির্বাচিত হলে তিনিই হবেন আইসিসির সর্বকনিষ্ঠ চেয়ারম্যান।

ক্রিকেট চালায় ভারত, ওদের বিরুদ্ধে কে কথা বলবে?

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী গ্রেগ বার্কলেকে আইসিসির চেয়ারম্যান হিসেবে সমর্থন করেন জয় শাহ। বার্কলে আরও চার বছর এই পদের জন্য যোগ্য। তবে জয় শাহ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলে বার্কলে সরে দাঁড়াতে পারেন এবং জয় শাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে পারেন।

আইসিসি চেয়ারম্যানের মেয়াদ কমিয়ে তিন বছর করা হয়। জয় শাহ নির্বাচিত হলে তিন বছরের জন্য আইসিসি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। এরপর বিসিসিআই সংবিধান অনুযায়ী তিনি ২০২৮ সালের পর সভাপতি হওয়ার জন্য বিবেচিত হবেন জয় শাহ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank