রোববার   ১৪ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আইপিএলের এক ম্যাচে ৫২৩ রান, ৩৮ ছক্কাসহ যত রেকর্ড

স্পোর্টস ডেস্ক

২১:৫২, ২৮ মার্চ ২০২৪

১৩৩

আইপিএলের এক ম্যাচে ৫২৩ রান, ৩৮ ছক্কাসহ যত রেকর্ড

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর চলছে। গতকাল হয়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে অষ্টম ম্যাচে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বাই ইন্ডিয়ান্স। 

এদিন আগে ব্যাট করে আইপিএলের ইতিহাসে দলীয় সর্বোচ্চ ২৭৭/৩ রানের রেকর্ড গড়ে হায়দরাবাদ। এর আগে ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৫ উইকেটে ২৬৩ রান করেছিল বিরাট কোহলিদের রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। 

বুধবার পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে হেরে গেলেও ৫ উইকেটে ২৪৬ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স।

এই ম্যাচে দুই দল মিলে করে ৫২৩ রান; যা টি-টোয়েন্টিতে কোনো ম্যাচ সর্বোচ্চ রানের রেকর্ড। এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে হয়েছিল সর্বোচ্চ ৫১৭ রান।

গতকাল রেকর্ড রান তুলতে গিয়ে হায়দরাবাদে হয়েছে ছক্কা বৃষ্টি! স্বাগতিকদের ইনিংসে ছক্কা হয়েছে ১৮টি, মুম্বাই মেরেছে ২০টি। ম্যাচে মোট ছক্কা হয়েছে ৩৮টি। এটা কোনো ম্যাচে সর্বোচ্চ ছক্কার বিশ্ব রেকর্ড। 

স্বীকৃত টি-টোয়েন্টিতে এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কার আগের রেকর্ডটি হয়েছিল আফগানিস্তান প্রিমিয়ার লিগে। ২০১৮ সালে বালখ লেজেন্ডস ও কাবুল জাওয়ানানের ম্যাচে হয়েছিল ৩৭টি ছক্কা। আর আইপিএলে এক ম্যাচে আগে সবচেয়ে বেশি ছক্কা ছিল ৩৩টি।

আইপিএলে এক ম্যাচে সবচেয়ে বেশি বাউন্ডারির রেকর্ডও হয়েছে গতকাল হায়দরাবাদ-মুম্বাইয়ের ম্যাচটিতে। এই ম্যাচে বাউন্ডারি হয়েছে ৬৯টি। ২০১০ সালে চেন্নাই ও রাজস্থানের ম্যাচটিতেও হয়েছিল সমান সংখ্যক বাউন্ডারি। 

চার-ছক্কা থেকে আইপিএলে সবচেয়ে বেশি রান হয়েছে এই ম্যাচে, ৩৫২ রান। আগের রেকর্ডটি ছিল ৩৩৬ রানের, যা হয়েছিল চেন্নাই ও রাজস্থানের ২০১০ সালের ওই ম্যাচে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank