রোববার   ১৪ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফ্রিতে ‘এক্স’র প্রিমিয়াম সাবস্ক্রিপশন দেওয়ার ঘোষণা ইলন মাস্কের

সাই-টেক ডেস্ক

১২:৫৯, ২৯ মার্চ ২০২৪

১৯৩

ফ্রিতে ‘এক্স’র প্রিমিয়াম সাবস্ক্রিপশন দেওয়ার ঘোষণা ইলন মাস্কের

ইলন মাস্কের এক্স প্ল্যাটফর্মে প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে এতদিন ফি দিতে হতো। কিন্তু ফ্রিতে এই সাবস্ক্রিপশন দেওয়ার ঘোষণা দিল মাস্ক। 

এক্সে ২৫০০ ফলোয়ার্স থাকলেই পাওয়া যাবে ফ্রি সাবস্ক্রিপশন। সম্প্রতি এক্সে এক পোস্টের মাধ্যমে এই খবর জানিয়েছে মাস্ক।

তিনি জানান, এক্স প্ল্যাটফর্মে যারা সক্রিয় থাকেন এবং আড়াই হাজার সাবস্ক্রাইবার রয়েছে তাদের বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন দেওয়া যাবে। যাদের আর একটু বেশি ফলোয়ার্স রয়েছে তাদের প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন দেওয়া হবে।

এক্স প্ল্যাটফর্মে যাদের ২৫০০ বা তার বেশি ফলোয়ার্স রয়েছে তারা এক পয়সা খরচ না করেই সাবস্ক্রিপশন পাবেন। যে সব অ্যাকাউন্টে ফলোয়ার্স সংখ্যা ৫০০০ বা তার বেশি তাদের প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন দেওয়া হবে। তবে এই সকল ফলোয়ার্স ভেরিফায়েড হতে হবে বলে জানিয়েছেন ইলন মাস্ক।

উল্লেখ্য, এর আগে এক্স প্ল্যাটফর্মে ২৫০০ ফলোয়ার্স থাকলে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যেত না। বরং ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে এবং আড়াই হাজার ফলোয়ার্স অতিক্রম করলে তবেই এক্স প্রিমিয়াম সাবস্ক্রিপশন কেনা যেত। যা বর্তমানে বিনামূল্যে দেওয়ার ঘোষণা করেছেন ইলন মাস্ক।

প্রিমিয়াম সাবস্ক্রিপশনে কী কী সুবিধা 

এই সাবস্ক্রিপশনের মধ্যে বেশ কিছু সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে যেমন - গ্রোএআই (কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত টুল), ব্লু চেকমার্ক এবং দীর্ঘ পোস্ট করার অনুমতি। এছাড়াও যাদের এই সাবস্ক্রিপশন রয়েছে তাদের কম বিজ্ঞাপন দেখানো হয়। প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন থাকলে কোনও বিজ্ঞাপনই দেখানো হয় না প্ল্যাটফর্মে।

এক্স দ্বারা তৈরি গ্রোএআই চ্যাটবট প্রথমে প্রিমিয়াম প্লাস সাবস্ক্রাইবারদের জন্য সীমাবদ্ধ ছিল। যা প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য চালু করেছে সংস্থা। ভারতসহ ৪৮টি দেশে চালু হয়েছে এই এআই চ্যাটবট। কৃত্রিম বুদ্ধিমত্তা পরিচালিত এই টুলে একাধিক টাস্ক দ্রুত এবং নির্ভুল ভাবে করা যায়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত