শনিবার   ১৮ মে ২০২৪ || ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৮ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সুন্দরবনের গহীনে ভয়াবহ আগুন

অপরাজেয় বাংলা ডেস্ক

২০:৫৫, ৪ মে ২০২৪

১৭৫

সুন্দরবনের গহীনে ভয়াবহ আগুন

তীব্র দাবদাহের কারণে সুন্দরবনের গহীনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দুই কিলোমিটার এলাকাজুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। শনিবার বিকাল সাড়ে ৪ টার দিকে পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের অধীন মোরেলগঞ্জের আমুরবুনিয়া টহল ফাঁড়িসংলগ্ন বনাঞ্চলে আগুনের সূত্রপাত ঘটে। 

সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেব এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ৪টি  টহল ফাড়ির বনকর্মীরা স্থানীয়দের সঙ্গে নিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে। আগুন লাগার খবর শুনে স্থানীয়দের সঙ্গে নিয়ে সুন্দরবনে গেছেন বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. আবু তাহের মিয়া। 

ঘটনাস্থল থেকে তিনি জানান, আমুরবুনিয়া ফাঁড়ির কাছেই আগুন লেগেছে। বেশ বড় এলাকা। অন্তত ২ কিলোমিটার জুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। সবাই আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। যেভাবে আগুন ছড়িয়েছে সেটি নিয়ন্ত্রণে আনা খুবই কঠিনই হবে। 

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাজী মোহাম্মদ নুরুল করিম বলেন, আগুন লাগার খবর পেয়ে বনকর্মীরা স্থানীয়দের সঙ্গে নিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেছে। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে। তবে কী কারণে আগুন লেগেছে বা কী পরিমাণ জায়গা আগুনে পুড়ছে সে বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি এই কর্মকর্তা। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (বাগেরহাট) মো.সাইদুল আলম চৌধুরী জানান, আগুনের খবর পেয়ে এরই মধ্যে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলের পৌঁছেছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত