বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পাসপোর্ট পেলেন সম্রাট, চিকিৎসার জন্য যেতে পারবেন বিদেশ

স্টাফ করেসপন্ডেন্ট

১২:১৬, ১ জুন ২০২৩

আপডেট: ১২:৩৬, ১ জুন ২০২৩

৩৪০

পাসপোর্ট পেলেন সম্রাট, চিকিৎসার জন্য যেতে পারবেন বিদেশ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়েছে। আগামী ৬ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১ জুন) মামলাটি চার্জশুনানির জন্য ছিল। এদিন সম্রাট আদালতে হাজিরা দেন। তবে তার আইনজীবী শুনানি পেছানোর আবেদন করেন।  ঢাকার বিশেষ আদালত-৬ এর  বিচারক মো. মঞ্জরুল ইমামের সময় আবেদন মঞ্জুর করে চার্জশুনানির নতুন এ তারিখ ধার্য করেন।

সম্রাটের পক্ষে সিনিয়র এহসানুল হত সমাজী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজকে মামলাটির চার্জগঠন শুনানির জন্য তারিখ ধার্য ছিল। তবে এই মামলা আমরা গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্টস এখনো সংগ্রহ করতে পারেনি। এজন্য সময়ে আবেদন করি। আদালত সময়ের আবেদনটি মঞ্জুর করেছেন৷ এছাড়াও আমরা আজকে সম্রাটের উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার জন্য শুনানি করেছি। আদালত সল্প সময় অর্থাৎ দুই মাসের মধ্যে পাসপোর্ট নিয়ে বিদেশ যাওয়ার অনুমতি দেন। যে কোন দেশে ভিসা পাওয়ার ১ মাসের মধ্যে চিকিৎসা শেষে দেশে ফিরার জন্য মৌখিকভাবে আদেশ দেন।

সারাদেশে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়। ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

পরের বছর অর্থাৎ ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত