শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রূপগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ মৃতদেহ উদ্ধার, মর্গে লাশের সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ

১৭:২৮, ৯ জুলাই ২০২১

আপডেট: ১৭:৩১, ৯ জুলাই ২০২১

৪৮৩

রূপগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ মৃতদেহ উদ্ধার, মর্গে লাশের সারি

হাসপাতাল কর্তৃপক্ষ যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে মরদেহ হস্তান্তর করবে
হাসপাতাল কর্তৃপক্ষ যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে মরদেহ হস্তান্তর করবে

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানার আগুনের ঘটনায় এ পর্যন্ত ৫২ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। উদ্ধার তৎপরতা চলছে, উদ্ধার হওয়া মৃতদেহের সংখ্যা আরও বাড়বে বলে মনে করছে ফায়ার সার্ভিস। দুর্ঘটনার ঘটনা তদন্তে সাত সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামিম ব্যাপারী।

**রূপগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডে ৪৯ মৃতদেহ উদ্ধার

প্রাণহানির এই ঘটনায় শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সেখানকার অতিরিক্ত জেলা প্রশাসক শামিম ব্যাপারী বলেন, ‘নারায়ণগঞ্জের ঘটনায় আমাকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আমরা কাজ করছি। সাত দিনের মধ্যে আমরা রিপোর্ট দিয়ে দেব।’

তিনি বলেন, ' ঢামেকের মর্গে মরদেহ রাখা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে মরদেহ হস্তান্তর করবে। মরদেহ হস্তান্তর করার সময় তাদের স্বজনদের বিধি মোতাবেক ২৫ হাজার টাকা দেয়া হবে৷ আহতদের তালিকা তৈরি করা হচ্ছে। তাদের ১০ হাজার টাকা করে জেলা প্রশাসক মহোদয় অর্থ সহায়তা দেবেন।’

হাসেম ফুড লিমিটেডের ছয়তলা ভবনে প্রচুর প্লাস্টিক, কেমিক্যাল, কার্টনসহ প্রচুর দাহ্য পদার্থ থাকায় আগুন ভয়াবহ হয়ে ওঠে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এ কারণে আগুন দ্রুত অন্য ফ্লোরে ছড়িয়ে পড়ে। আগুন নেভাতেও বেগ পেতে হয়।

ফায়ার সার্ভিসের উপপরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) দেবাশীষ বর্ধন জানান, আগুন নেভানোর পর আবার আগুন জ্বলে উঠছিল। ঢাকা, নারায়ণগঞ্জ ও ডেমরা ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ২০ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে রূপগঞ্জের ভুলতায় জুস কারখানার ছয়তলা ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত।  এক পর্যায়ে পুরো ভবনে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় প্রাণ বাঁচাতে ভবনটি থেকে লাফিয়ে পড়েন অনেক শ্রমিক।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত