সোমবার   ০৬ মে ২০২৪ || ২৩ বৈশাখ ১৪৩১ || ২৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এখনো আগুন জ্বলছে

রূপগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডে ৪৯ মৃতদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:০৭, ৯ জুলাই ২০২১

আপডেট: ১৭:০৯, ৯ জুলাই ২০২১

৯৬৩

এখনো আগুন জ্বলছে

রূপগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডে ৪৯ মৃতদেহ উদ্ধার

পুড়ে মারা যাওয়া ১৯ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে
পুড়ে মারা যাওয়া ১৯ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানার আগুনের ঘটনায় ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

**রূপগঞ্জে কারখানায় আগুন: গভীর শোক প্রধানমন্ত্রীর

শুক্রবার (৯ জুলাই) ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের সহকারী পরিচালক দেবাশীষ বর্ধণ গণমাধ্যমকে জানান, পুড়ে মারা যাওয়া ৪৯ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া আরও মরদেহ ভবনের ভেতর থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে নিখোঁজ শ্রমিকদের দ্রুত সন্ধান চেয়ে স্বজনেরা ক্ষুব্ধ হয়ে ওই কারখানায় হামলা ও ভাঙচুর চালিয়েছেন। এ সময় আটটি মোটরসাইকেল ও ১৫-২০ যানবাহন ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ। এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ শুক্রবার পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে রূপগঞ্জের ভুলতায় জুস কারখানার ছয়তলা ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত।  এক পর্যায়ে পুরো ভবনে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় প্রাণ বাঁচাতে ভবনটি থেকে লাফিয়ে পড়েন অনেক শ্রমিক।

ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। শুক্রবার বেলা ১২টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। কারখানায় আটকা পড়া সব শ্রমিককে উদ্ধার করা হয়েছে দাবি করে ফায়ার সার্ভিস জানিয়েছে ঘটনায় তদন্ত করা হবে।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্ জানিয়েছে,  তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তিনি আরও জানান, অগ্নিকাণ্ডে নিহত ব্যক্তিদের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা এবং গুরুতর আহত ব্যক্তিদের পরিবারপ্রতি ১০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত