বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ || ২০ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কনটেইনারে ঢুকে সিঙ্গাপুর যাওয়ার চেষ্টা যুবকের

অপরাজেয় বাংলা ডেস্ক

০০:০৪, ৭ অক্টোবর ২০২৩

৩১৯

কনটেইনারে ঢুকে সিঙ্গাপুর যাওয়ার চেষ্টা যুবকের

খালি কনটেইনারে লুকিয়ে চট্টগ্রাম বন্দর থেকে সিঙ্গাপুর যাওয়ার চেষ্টাকালে ধরা পড়েছেন এক যুবক। মো. লিটন মোল্যা (২৩) নামের ওই যুবক পেশায় একজন ট্রাকচালক। ট্রাক চালানোর সুবাদে চালক হিসেবে বৈধ পাশ নিয়ে তিনি চট্টগ্রাম বন্দরের সংরক্ষিত এলাকায় প্রবেশ করে সিঙ্গাপুরগামী একটি জাহাজের ভেতরে থাকা খালি কনটেইনারে ঢুকে পড়েন। তবে যাত্রা পথে জাহাজের কর্মীদের হাতে ধরা পড়েন।

সিঙ্গাপুর থেকে জাহাজটি আবার চট্টগ্রাম বন্দরে ফিরে এলে জাহাজের কর্মীরা তাকে চট্টগ্রাম কর্তৃপক্ষের হাতে তুলে দেয়।

বৃহস্পতিবার রাতে বন্দর কর্তৃপক্ষ তাকে বন্দর থানায় সোপর্দ করে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও পাসপোর্টবিহীন বহির্গমন চেষ্টার অভিযোগে থানায় মামলা হয়েছে। সেই মামলায় শুক্রবার তাকে আদালতে হাজির করা হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

লিটন মোল্যা মাগুরা জেলার শ্রীপুর থানার ইছাপুর এলাকার মো. ফারুক মোল্যার ছেলে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দর থানার ওসি সনজয় কুমার সিনহা। তিনি জানান, বন্দর থেকে পণ্য আনতে বিপুল সংখ্যক ট্রাকচালক কর্তৃপক্ষের পাস নিয়ে প্রতিদিন বন্দরের সংরক্ষিত এলাকায় প্রবেশ করেন। এই প্রক্রিয়ায় ট্রাক চালক লিটন গত ২৪ সেপ্টেম্বর পাস নিয়ে বন্দরে প্রবেশ করেন। ওইদিনই তিনি সিঙ্গাপুরগামী এমভি হাইয়ান ভিউ নামের একটি জাহাজে কৌশলে উঠে খালি কনটেইনারে ঢুকে পড়েন। এরপর জাহাজ বন্দর ত্যাগ করলে একপর্যায়ে ক্ষুধা-তৃষ্ণা সহ্য করতে না পেরে কনটেইনার থেকে বেরিয়ে এলে জাহাজের কর্মীদের কাছে ধরা পড়েন। এরইমধ্যে জাহাজটি সিঙ্গাপুর গিয়ে ফের চট্টগ্রাম বন্দরে এসেছে বৃহস্পতিবার। ওইদিনই তাকে জাহাজের কর্মীরা বন্দর কর্তৃপক্ষের হাতে তুলে দেন।

ওসি সঞ্জয় সিনহা আরও জানান, লিটন মোল্যা যেদিন পাশ নিয়ে বন্দরে ঢুকেছেন সেদিনই জাহাজে উঠে গেছেন। এ থেকে স্পষ্ট যে  তিনি পরিকল্পনা করে সিঙ্গাপুর যাওয়ার উদ্দেশ্যেই জাহাজে উঠেছিলেন।

উল্লেখ্য, এর আগেও কনটেইনারে প্রবেশ করে চট্টগ্রাম বন্দর থেকে বিদেশ যাওয়ার একাধিক ঘটনা ঘটেছিল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত