শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১২ শ্রাবণ ১৪৩১ || ১৮ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় ষষ্ঠ স্থানে ঢাকা 

অপরাজেয় বাংলা ডেস্ক

২০:৫২, ২৭ জুলাই ২০২৪

১১

পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় ষষ্ঠ স্থানে ঢাকা 

বিশ্বে পর্যটকদের জন্য সবচেয়ে ঝুঁকিপূর্ণ শীর্ষ ১০ শহরের মধ্যে ষষ্ঠ স্থানে নাম এসেছে রাজধানী ঢাকার। শুক্রবার প্রখ্যাত সাময়িকী ফোর্বস তাদের অ্যাডভাইজর বিভাগের এক গবেষণা থেকে বিশ্বের মোট ৬০ শহরের মধ্যে পর্যটকদের জন্য শীর্ষ নিরাপদ এবং ঝুঁকিপূর্ণ শহরের এ তালিকা প্রকাশ করে। তালিকা করার সময় ফোর্বসের গবেষণা দল সাতটি গুরুত্বপূর্ণ দিক বিবেচনায় নিয়েছিল। সেখানে রয়েছে অপরাধ, ব্যক্তিগত নিরাপত্তা, স্বাস্থ্য, অবকাঠামো, প্রাকৃতিক দুর্যোগ ও ডিজিটাল নিরাপত্তার মতো বিষয়গুলো।

তালিকা অনুযায়ী পর্যটকদের জন্য বিশ্বের ১০ শীর্ষ নিরাপদ শহর হলো যথাক্রমে সিঙ্গাপুর, জাপানের টোকিও, কানাডার টরন্টো, অস্ট্রেলিয়ার সিডনি, সুইজারল্যান্ডের জুরিখ, ডেনমার্কের কোপেনহেগেন, দক্ষিণ কোরিয়ার সিউল, জাপানের ওসাকা, অস্ট্রেলিয়ার মেলবোর্ন ও নেদারল্যান্ডসের আমস্টারডাম।

অন্যদিকে শীর্ষ অনিরাপদ শহরের তালিকায় শীর্ষে রয়েছে যথাক্রমে ভেনেজুয়েলার কারাকাস, পাকিস্তানের করাচি, মিয়ানমারের ইয়াঙ্গুন, নাইজেরিয়ার লাগোস, ফিলিপাইনের ম্যানিলা, বাংলাদেশের ঢাকা, কলম্বিয়ার বোগোটা, মিসরের কায়রো, মেক্সিকোর মেক্সিকো সিটি, ইকুয়েডরের কিটো। এর মধ্যে নিরাপত্তার বিভিন্ন দিক বিবেচনায় ১০০ স্কোরের মধ্যে ঢাকার স্কোর ৮৯ দশমিক ৫০। এ ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ শহর হিসেবে কারাকাসের স্কোর ১০০ এর মধ্যে ১০০।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত