রোববার   ১৬ জুন ২০২৪ || ২ আষাঢ় ১৪৩১ || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গাজায় হামাসের হামলা, ৮ ইসরায়েলি সেনা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক

১২:৩৯, ১৬ জুন ২০২৪

২০

গাজায় হামাসের হামলা, ৮ ইসরায়েলি সেনা নিহত

গাজা উপত্যকার রাফাহ শহরের একটি সামরিক পরিবহনে হামাস যোদ্ধাদের অতর্কিত আট ইসরায়েলি সেনা নিহত হয়েছে। আজ শনিবার পশ্চিম রাফাহ শহরের তাল আস-সুলতান জেলায় এ হামলার ঘটনা ঘটে। 

আজ শনিবার হামাসের সশস্ত্র শাখা কাসাম ব্রিগেডের এক বিবৃতির বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে। গত কয়েক মাসে গাজায় ইসরায়েলি সেনাদের ওপর এটাই সবচেয়ে বড় হামলা।  

বিবৃতিতে হামাসের ওই ব্রিগেড জানিয়েছে, তারা ইসরায়েলি সেনাদের গাড়ি লক্ষ্য করে প্রথমে রকেট চালিত গ্রেনেড (আরপিজি) নিক্ষেপ করে। এরপরই সেখানে ওৎপেতে থাকা তাদের আরেকটি মিত্র বাহিনী গুলি চালায়।

এদিকে ইসরায়েলি সেনাবাহিনী তাদের আট সেনা নিহতের তথ্য নিশ্চিত করে এক বিবৃতিতে জানিয়েছে, দক্ষিণ গাজায় অভিযান-সংশ্লিষ্ট কার্যক্রমের সময় তারা নিহত হন। পাশাপাশি কীভাবে হামলাটি ঘটেছে তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন ইসরায়েলের সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি।

গত ২৭ অক্টোবর গাজায় স্থল অভিযান শুরুর পর এখন পর্যন্ত অন্তত ৩০৭ ইসরায়েলি সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক হাজার। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজায় অন্তত ৩৭ হাজার, ২৯৬ ফিলিস্তিনি  নিহত হয়েছে। এদের বেশিরভাগ নারী, শিশু ও বয়স্ক।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত