মঙ্গলবার   ২১ মে ২০২৪ || ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১১ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বৃষ্টির প্রবণতা বাড়ার আভাস, কমতে পারে তাপমাত্রাও

অপরাজেয় বাংলা ডেস্ক

১১:২৯, ১ মে ২০২৪

১৬৩

বৃষ্টির প্রবণতা বাড়ার আভাস, কমতে পারে তাপমাত্রাও

আগামী পাঁচদিনের মধ্যে সারাদেশে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। সেই সঙ্গে আগামী তিনদিনের মধ্যে সামান্য কমে আসতে পারে তাপমাত্রাও। তবে দেশজুড়ে তাপপ্রবাহে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসের বিজ্ঞপ্তিতে এমনটাই বলা হয়েছে।

আজ বুধবারের পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বজ্রপাত ও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এছাড়া আজ যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, পাবনা, রাজশাহী, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, নারায়নগঞ্জ, সিরাজগঞ্জ, দিনাজপুর ও খুলনা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে আভাস থাকলেও আগামীকাল বৃহস্পতিবার সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা কমে আসার আভাস রয়েছে। আবহাওয়া অফিস বলছে, দিনের তাপমাত্রা কমলেও ওইদিন দেশের পূর্বাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এ দিন কিছু কিছু জায়গা থেকে বিরাজমান তাপপ্রবাহও প্রশমিত হতে পারে বলেও আভাস রয়েছে।

এদিকে, আগামী শুক্রবার বিরাজমান তাপপ্রবাহের তীব্রতা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ দিন দেশের পূর্বাঞ্চলে দিনের তাপমাত্রা ১ থেকে ২ কমে যেতে পারে এবং অন্যত্র তা সামান্য কমার আভাস আছে। দেশের পূর্বাঞ্চলে রাতের তাপমাত্রাও ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অপরদিকে, বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থা নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী পাঁচদিনে সারাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বিস্তার লাভ করতে পারে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত