বুধবার   ০১ মে ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ || ২০ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে বিএনপি-আ.লীগের সংঘর্ষে নিহত ১, আহত ২০

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:২২, ৩০ সেপ্টেম্বর ২০২৩

৪৬৩

চট্টগ্রামে বিএনপি-আ.লীগের সংঘর্ষে নিহত ১, আহত ২০

চট্টগ্রামের মীরসরাইয়ের আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে জাহেদ হোসেন রুমন (১৬) নামে এক কিশোর নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনন্ত ২৫ জন।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে মীরসরাইয়ের ওসমানপুরের আজমপুর বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত জাহেদ হোসেন রুমন উপজেলার ওচমানপুর এলাকার মৃত নুরের জামানের ছেলে। তাকে ছাত্রলীগের কর্মী বলে দাবি করেছেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা।

তিনি জানান, বিএনপির কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চ উপলক্ষে মীরসরাইয়ে একটি পথসভা করে। তারই অংশ হিসেবে শুক্রবার চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান উপজেলার ওসমানপুর ইউনিয়ন এলাকায় একটি সভার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় গুরুতর আহত উপজেলা ছাত্রলীগ নেতা রাফি আরমান, মো. হাসান, সরওয়ার, আরেফিনসহ ১০ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে মো. হাসানের অবস্থা আশঙ্কাজনক।

ওচমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহ আলম বলেন, বিএনপি নেতা নুরুল আমিন চেয়ারম্যানের অনুসারীরা স্থানীয় আজমপুর বাজারে আমাদের ছাত্রলীগ নেতা হাসান ও তার কয়েকজন সহযোদ্ধার ওপর প্রথমে হামলা চালায়। এতে হাসপাতালে রুমন নামে এক ছাত্রলীগ কর্মী নিহত ও ১০ জন আহত হয়েছেন।

উপজেলা যুবদলের আহ্বায়ক শাহিনুল ইসলাম স্বপন জানান, ছাত্রলীগের হামলায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন জানান, দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। তার রাজনৈতিক পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। এ ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম বলেন, যে স্থানে সংঘর্ষের ঘটনা ঘটেছে সেখানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় অভিযান চলছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত