বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ || ২০ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ট্রলারে সিলিন্ডার বিস্ফোরণে প্রাণ গেলো দগ্ধ আরেক জেলের, মৃত্যু বেড়ে ৬

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:২৩, ৬ সেপ্টেম্বর ২০২৩

২৯০

ট্রলারে সিলিন্ডার বিস্ফোরণে প্রাণ গেলো দগ্ধ আরেক জেলের, মৃত্যু বেড়ে ৬

কক্সবাজারে মাছ ধরার একটি ট্রলারে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরও এক জেলে মারা গেছেন। তার নাম শফিকুল ইসলাম (২৬)। এ নিয়ে এই দুর্ঘটনায় মোট ছয় জনের মৃত্যু হলো।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) মধ্যরাতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, কক্সবাজারে ফিশিং ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত আরও একজন মঙ্গলবার রাতে মারা গেছেন। তার নাম শফিকুল ইসলাম। তার শরীরে ৫০ শতাংশ পুড়ে গেছে ও শ্বাসনালি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও জানান, কক্সবাজারে ফিশিং ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মোট ১০ জন আহত ব্যক্তি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে একজন চট্টগ্রাম থেকে ঢাকায় নেওয়ার পথে মারা যান। রবিবার (৩ সেপ্টেম্বর) রাতে ওসমান গনি (২০) নামে আরও একজন মারা যান। মঙ্গলবার দিনে একসঙ্গে তিন জন এবং রাতে একজন মারা যান। বাকিরা চিকিৎসাধীন আছেন।

চট্টগ্রাম মেডিক্যাল সূত্র জানায়, কক্সবাজারে মাছ ধরার একটি ট্রলারে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ১২ জেলে দগ্ধ হন। এর মধ্যে গুরুতর অবস্থায় ১০ জনকে শুক্রবার বিকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ছয় জন মারা গেছেন। একজনকে উন্নত চিকিৎসার ঢাকায় পাঠানো হয়েছে। বাকি তিন জন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে শহরের বাঁকখালী নদীর নুনিয়াছটার ৬ নম্বর ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দগ্ধরা মোহাম্মদ সেলিমের মালিকানাধীন ট্রলারের জেলে। তারা কক্সবাজার পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডের কুতুবদিয়া পাড়া ও সমিতি পাড়ার বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগর থেকে ইলিশ ধরে ট্রলারের জেলেরা বাঁকখালী নদীর ফিসারিঘাটে আসেন। সকাল ১০টার দিকে ট্রলারটি নদীর ফিসারিঘাটের ৬ নম্বর ঘাটে পৌঁছায়। এরপর সাগর থেকে আহরিত মাছ খালাস করা হচ্ছিল। পাশে চলছিল গ্যাসের সিলিন্ডারে রান্না। হঠাৎ বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। এতে ট্রলারের ১২ জেলে আহত হন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত