রোববার   ২৩ জুন ২০২৪ || ৮ আষাঢ় ১৪৩১ || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখার ৫ কৌশল

লাইফস্টাইল ডেস্ক

২০:২১, ১ জুন ২০২৪

১৮২

প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখার ৫ কৌশল

প্রেমের সম্পর্কে জড়ালে প্রতিটি নারী-পুরুষ চান তাদের সম্পর্ক মজবুত থাকুক। প্রত্যেক যুগলই সুন্দর এবং মিষ্টি সম্পর্ক পাওয়ার আশা করেন। সম্পর্কের মজবুত ভিত গড়ার কথাও চিন্তা করেন। কিন্তু সম্পর্ক সব সময় একই রকম যায় না। নানান সমস্যায় এক পর্যায়ে তিক্ততায় পৌঁছায় মিষ্টি-মধুর সম্পর্ক। তখন প্রেমিক-প্রেমিকারা ব্রেকআপের চিন্তা করেন।

প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখতে ৫টি কৌশল জানুন। যেগুলো মেনে চললে সম্পর্ক থাকবে সুন্দর এবং অটুট। আর ব্রেকআপের চিন্তাও থাকবে না।

সম্পর্কের লক্ষ্য থাকা জরুরি

প্রত্যেক সম্পর্কেরই একটি ‘গোল’ থাকে, আপনাদের প্রেমেও তেমন কিছু লক্ষ্য ঠিক করেছেন কি? উত্তর ‘না’ হলে আজই দুজনে বসে কিছু গোল প্ল্যান করুন। যেমন আপনাদের সম্পর্কের ভবিষ্যৎ কী, কত বছর পরে আপনারা একসঙ্গে থাকার কথা ভাবছেন এবং আপনারা আগামী কয়েক বছরে সম্পর্কটিকে কী নাম দিতে চান।

প্রত্যেকের ভালোবাসার প্রকাশ এক নয়

আপনার লাভ ল্যাঙ্গুয়েজ যেমন, আপনার সঙ্গীর লাভ ল্যাঙ্গুয়েজ তেমন নাও হতে পারে। তাই বলে আপনার চাহিদার ভার সঙ্গীর উপরে চাপিয়ে দেবেন না। বরং তার ভালোবাসার প্রকাশ বুঝুন, প্রয়োজনে তার সঙ্গে খোলাখুলি আলোচনা করুন। এতে সম্পর্ক আরও সরল হবে বলে আশা করা যায়।

lপারস্পরিক সম্মান এবং পরিসর

প্রেম অটুট রাখতে একে অপরকে সম্মান করা সত্যিই জরুরি। আপনি যদি সেই নিয়মটি না মানতে পারেন, তাহলে কিন্তু সম্পর্কে সমস্যা হবেই! সেই সঙ্গে একে অপরের ব্যক্তিগত পরিসরকেও গুরুত্ব দিন। দেখবেন ছোট বড় সমস্যা সহজেই মিটে যাবে।

সম্পর্কের মাইলস্টোন উদযাপন করুন

প্রত্যেকের সম্পর্কের নানারকম লক্ষ্য থাকে, মাইলস্টোন থাকে। যেমন আপনারা এক বছর একসঙ্গে কাটিয়েছেন, তাহলে সেটাও তো একটা মাইলস্টোনই! তাই সেই দিনটা উদযাপন করুন। দুজনে একসঙ্গে গোটা একটা দিন কাটান। একে অপরের সঙ্গে আড্ডা দিন, গল্প করুন। রোম্যান্টিক ডিনারে শেষ করুন আনন্দের দিনটি।

ছোট ছোট সারপ্রাইজ সকলের ভালো লাগে

সঙ্গীকে মাঝে মাঝে ছোট ছোট উপহার পাঠান। কখনও হাতে লেখা চিঠিও দিতে পারেন। এই ছোট ছোট উপহার কিংবা সারপ্রাইজগুলোই সম্পর্কের রসায়ন বদলে দেয়। সমীকরণ সহজ করে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank