মঙ্গলবার   ২১ মে ২০২৪ || ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১০ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এবারের ঈদে সাজ যেমন হবে

লাইফস্টাইল ডেস্ক

১৩:১৯, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৩:২২, ৭ এপ্রিল ২০২৪

২৭৫

এবারের ঈদে সাজ যেমন হবে

ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

কিছুদিন পরেই ঈদ। আর এই ঈদকে ঘিরে চলে নানা রকম আয়োজন। জামা, কাপড়, জুয়েলারি, জুতার সঙ্গে এখন মেকআপ নিয়েও মেয়েদের বেশ প্রস্তুতি থাকে। ঈদের দিনে প্রাণবন্ত এবং সূক্ষ্ম মেকআপ আপনাকে করে তুলতে পারে আলাদা। তার জন্য খুব সাধারণ কিছু টিপস মেনে চললেই ঈদের দিন আপনি হয়ে উঠবেন আকর্ষণীয়। জেনে নিন ঈদের দিনে কেমন হবে মেকআপ লুক।

চলুন জেনে নিই সে সম্পর্কে–

বেইজ মেকআপ

১) প্রথমেই ফেইস ক্লিন করে নিজের পছন্দের ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন অ্যাপ্লাই করে নিন।

২) সকালে ফাউন্ডেশন স্কিপ করতে পারেন, কারণ এতে বেইজ মেকআপ অনেকটা হেভি হয়ে যায়। তাই বিবি ক্রিম বেছে নিতে পারেন। স্পটস আর ডার্ক সার্কেলে কনসিলার অ্যাপ্লাই করে ভেজা বিউটি স্পঞ্জ দিয়ে ভালোমতো ব্লেন্ড করে নিন।

৩) লুজ পাউডার বা কমপ্যাক্ট পাউডারের সাহায্যে সেট করে নিন।

৪) মভ বা রোজি টোনের ব্লাশ অ্যাপ্লাই করুন। দিনের বেলা হেভি কনট্যুরিং এড়িয়ে চলাই বেটার!

৫) তারপর মেকআপ লং টাইম ইনট্যাক্ট রাখতে সেটিং স্প্রে ইউজ করুন।

৬) লিপস্টিক হিসেবে নিজের পছন্দের যেকোনো ন্যুড কালার বা পিংকিশ টোনের লিপ কালার অ্যাপ্লাই করতে পারেন। চাইলে লিপস্টিকের উপর একটু লিপগ্লসও ইউজ করতে পারেন। তবে গরমের দিনে ম্যাট লিকুইড লিপস্টিক আমি প্রিফার করি।

কোচার গ্রুপ অব কোম্পানির চেয়ারপারসন ডা. ব্লসম কোচার এক সাক্ষাৎকারে পাঁচটি ভিন্ন মেকআপ লুকের কথা বলেছেন। চলুন জেনে নেওয়া যাক।

গাঢ় লাল ঠোঁট এবং সোনালি চোখ: চোখে সোনালি আইশ্যাডো লাগান। এবার কালো আইলাইনার দিয়ে ওপরের ল্যাশে লাইন টানুন। মাশকারা লাগিয়ে নিন। এবার এর সঙ্গে গাঢ় লাল লিপস্টিক ঠোঁটে লাগিয়ে নিন।

চকচকে চোখ এবং গোলাপি ঠোঁট: চোখে গোলাপি রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এরপর এর ওপর একটি চকচকে আইশ্যাডো লাগান। আইলাইনার ও মাশকারা লাগিয়ে নিন। হালকা গোলাপি লিপস্টিক দিয়ে আপনার মেকআপ শেষ করুন।

স্মোকি আইস এবং ন্যুড লিপস: চোখে বাদামি রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এতে স্মোকি লুক আনতে ওপর ও নিচের ল্যাশ লাইনে কালো আইলাইনার ব্যবহার করুন। মাশকারা লাগান। এবার ঠোঁটে ন্যুড শেডের লিপস্টিক দিয়ে সম্পূর্ণ করুন মেকআপ।

বেগুনি এবং সবুজ চোখের মেকআপ: চোখের ওপর বেগুনি রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এবার ওপর ও নিচের ল্যাশ লাইনে সবুজ আইলাইনার ব্যবহার করুন। মাশকারা লাগিয়ে নিন। ঠোঁটে লিপগ্লস দিয়ে শেষ করুন
আপনার মেকআপ।

নীল চোখের মেকআপ এবং গোলাপি ঠোঁট: চোখে নীল রঙের আইশ্যাডো লাগান। ওপরের ল্যাশ লাইনের জন্য একটি কালো আইলাইনার ব্যবহার করুন। নিচের ল্যাশ লাইনে লাইন করতে একটি নীল আইলাইনার ব্যবহার করুন। মাশকারা লাগান। ঠোঁটে গোলাপি লিপস্টিক লাগিয়ে ফেলুন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank