সোমবার   ২০ মে ২০২৪ || ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১০ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঈদে সতেজ ত্বক পেতে প্রস্তুতি নিন এখন থেকেই

লাইফস্টাইল ডেস্ক

১৬:৪০, ৩ এপ্রিল ২০২৪

৩৩৬

ঈদে সতেজ ত্বক পেতে প্রস্তুতি নিন এখন থেকেই

দিন দশেক পরেই পালিত হবে ঈদুল ফিতর। তার ওপর ঈদের দুদিন পরই পহেলা বৈশাখ। কেনাকাটা শেষে অনেকেই এখন মন দিচ্ছেন রূপচর্চায়। কেউ কেউ নামীদামী স্ক্রিন কেয়ার প্রোডাক্ট ব্যবহার করে ত্বকের জেল্লা ফেরানোর চেষ্টা করেন। আবার অনেকেই ভরসা রাখেন ঘরোয়া উপাদানে।

ত্বকের হাল ফেরাতে কার্যকরী ভূমিকা রাখে অ্যালোভেরা, নারকেল তেলসহ একাধিক উপাদান। এসব প্রাকৃতিক উপাদান কীভাবে ব্যবহার করলে ঈদে জেল্লাদার ত্বক পাবেন চলুন জেনে নিই-

টক দইয়ের ফেস মাস্ক

সহজেই ত্বকের জেল্লা বাড়াতে ভরসা রাখতে পারেন টক দইয়ে। এতে রয়েছে ল্যাকটিক অ্যাসিড, যা আপনার ত্বকে প্রাকৃতিক এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে। তাই টক দই ব্যবহারে ত্বকের জেল্লা বাড়ে তৎক্ষণাৎ। একটি পাত্রে পরিমাণমতো টকদই নিন। এর সঙ্গে যোগ করুন মধু আর এক চিমটি হলুদ। সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিন।

বেসন ও মুসুরডালের ফেসপ্যাক

দুই চামচ বেসন আর এক চামচ মুসুরডালের গুঁড়ো মিশিয়ে নিন। এতে যোগ করুন গোলাপ জল। সবগুলো উপাদান ভালো করে মিশিয়ে নিন।

চন্দনের ফেসপ্যাক

এই ফেসপ্যাকটি বানাতে প্রয়োজন দুই চামচ চন্দনগুঁড়ো আর পরিমাণমতো গোলাপ জল। চাইলে দুই ফোঁটা চন্দনের এসেনশিয়াল অয়েলও যোগ করতে পারেন। প্রতিটি উপকরণ ঠিকঠাকভাবে মেশালেই তৈরি আপনার ফেসপ্যাক।

গোলাপের ফেসপ্যাক

ব্লেন্ডারে গোলাপের পাপড়ি মিহি করে ব্লেন্ড করুন। এরপর এতে যোগ করুন গ্লিসারিন ও অ্যালোভেরা জেল। ব্যাস, আপনার ঘরোয়া ফেসপ্যাক রেডি।

কীভাবে এসব ফেসপ্যাক ব্যবহার করবেন?

প্রথমে মুখ ক্লিনজিং করে নিন। এরপর ব্রাশের সাহায্যে এই ফেসপ্যাক ধীরে ধীরে আপনার মুখে লাগান। ১০ মিনিট অপেক্ষা করে মুখ ধুয়ে নিন। এরপর ময়শ্চারাইজার লাগিয়ে নিতে ভুলবেন না যেন।

সপ্তাহে মাত্র ১-২ দিন এই ফেসপ্যাক ব্যবহারেই পাবেন উজ্জ্বল ঝলমলে ত্বক।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank