রোববার   ২৩ জুন ২০২৪ || ৮ আষাঢ় ১৪৩১ || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নায়িকাদের মতো জেল্লাদার ত্বক পেতে খান এই ৫ খাবার

লাইফস্টাইল ডেস্ক

১৯:৫২, ১২ মে ২০২৪

২৭২

নায়িকাদের মতো জেল্লাদার ত্বক পেতে খান এই ৫ খাবার

মেকআপ করার শেষ পর্যায়ে গালের দুই পাশে একটু হাইলাইটার না দিলে যেন সাজই পূর্ণ হয় না। তবে এই হাইলাইটার সাময়িক জেল্লা দেয়। মেকআপ তুললেই এই ঝকঝকে ভাব ফিকে হয়ে যায়। তার চেয়ে বরং ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করার চেষ্টা করা যেতে পারে।

নায়িকাদের মতো জেল্লাদার ত্বক অনেকেরই স্বপ্ন থাকে। এমন চকচকে ত্বক চাইলে খাদ্যতালিকায় রাখুন কিছু খাবার। চলুন বিস্তারিত জেনে নিই-

মিষ্টি আলু

মিষ্টি আলু তেমন একটা খাওয়া হয় না। তবে এর উপকারিতা জানলে অবাক হবেন। মিষ্টি আলু বা লাল আলুতে আছে বিটা ক্যারোটিন, ভিটামিন এ-র মতো দু’টি উপাদান। নিয়মিত এই আলু খেলে ত্বকের জেল্লা হবে চোখে পড়ার মতো।

মাছ

মাছ যে কেবল ভেতর থেকে শরীরের যত্ন নেয় এমনটা নয়। এটি ত্বকের জন্যও বেশ উপকারি। মাছে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড যা ত্বকের আর্দ্রতা বজায় রাখে। ত্বক টান টান রাখতেও এই উপাদানের জুড়ি মেলা ভার।

বাদাম ও শস্য

খাদ্যতালিকায় রাখুন কাঠবাদাম, আখরোট, চিয়া বীজ, তিসির বীজের মতো খাবার। এসব খাবার প্রত্যেকেই খনিজ উপাদান, ভিটামিন, ফ্যাটি অ্যাসিডের মতো জরুরি খাদ্যগুণে ভরপুর। ত্বকের জেল্লা বাড়তে বাদাম উপকারি ভূমিকা রাখে।

শসা

শসায় ৯৫ শতাংশেরও বেশি পানি থাকে। তাই ত্বকের আর্দ্রতা ধরে রাখতে প্রতিদিনের খাদ্যতালিকায় শসা রাখুন। এতে এমন বহু উপাদান রয়েছে, যেগুলো ত্বকের জেল্লা বজায় রাখতেও সাহায্য করে।

টমেটো

টমেটোতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট এবং ভিটামিন সি। এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ত্বকের নানা সমস্যার সমাধানও করে। ত্বকের আর্দ্রতা বজায় রাখতে টমেটো দিয়ে তৈরি প্যাক বিশেষভাবে সাহায্য করে। তবে টমেটো কেবল মুখে মাখলে চলবে না। খেতেও হবে।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank